বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আগের দিন ১৫৯ রানে অপরাজিত ছিলেন তৌহিদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সকালের সেশনেই ৩৭৪ বলে ১৫টি চার ও ৩টি ছয়ের মারে দ্বিশতক স্পর্শ করেন তিনি।

এরপর ৩৮৭ বল খেলে ২১৭ রানে থামে তৌহিদের ম্যারাথন ইনিংস। ১৬টি চারের সঙ্গে ৪টি ছক্কায় সেজেছে তৌহিদের ইনিংস। বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের বলে উত্তরাঞ্চলের অধিনায়ক মার্শাল আইয়ুবের হাতে ক্যাচ তোলেন তিনি।

default-image

ম্যাচে এর আগে ব্যাটিং করে নিজেদের প্রথম ইনিংসে নাঈম ইসলামের শতকে ৩৮৫ রান করে উত্তরাঞ্চল। দক্ষিণাঞ্চল তাদের প্রথম ইনিংসে এখন পর্যন্ত ১০৪ রানে এগিয়ে আছে। তৌহিদ ছাড়াও দক্ষিণাঞ্চলের হয়ে শতক করেছেন অমিত হাসান। ১৩১ রান করে আউট হন তিনি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের এই তরুণ ব্যাটসম্যান কদিন আগেই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি ক্যাম্পে ছিলেন। তবে মূল দলে জায়গা হয়নি। আজ দ্বিশতকের মাধ্যমে নতুন করে আলোচনায় এলেন তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে অবশ্য দৌহিদের রেকর্ড আহামরি কিছু নয়। এর আগের ৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে অর্ধশতক করেছেন মাত্র ৪টি, ৩২ গড়ে ৩৬১ রান করেছেন তিনি। কে জানে, হয়তো এখন পর্যন্ত ক্যারিয়ার–সেরা ২১৭ রানের ইনিংসটিই হয়তো তৌহিদের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেবে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন