আইপিএলের বাইরের ব্বাস্তবতা টের পাচ্ছেন ধাওয়ান।
আইপিএলের বাইরের ব্বাস্তবতা টের পাচ্ছেন ধাওয়ান।ছবি: আইপিএল

করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করেছে ভারতে। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুতে রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। গত বৃহস্পতিবার দেশটিতে ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন আর মারা গেছেন ২ হাজার ২৬৩ জন। এটি ছিল এক দিনে সংক্রমণ ও মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। শুক্রবার সে রেকর্ড আবার নতুন করে লিখতে হয়েছে। গতকাল ২ হাজার ৬২৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার জন।

এখন পর্যন্ত দেশটিতে ১ কোটি ৬০ লাখের ওপর মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। রোগীর চাপে চিকিৎসাব্যবস্থা হয়ে পড়েছে নাজুক। ভারতীয় গণমাধ্যমগুলোর মতে, অক্সিজেনের অভাবে ধুঁকছে দেশটি। দেশবাসীর কান্না অনুভব করতে পারছেন তারকা ক্রিকেটার শিখর ধাওয়ান। করোনা সংকটে করোনা থেকে সেরে ওঠা মানুষের সাহায্যই চেয়েছেন তিনি। দেশের মানুষকে প্লাজমা দিতে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ভারতীয় দলের এই ওপেনার।

বিজ্ঞাপন
default-image

আইপিএলে দিল্লি ক্যাপিটালসে খেলছেন ধাওয়ান। আইপিএলের ডামাডোলেও দেশের পরিস্থিতি ভাবিয়ে তুলেছে তাঁকে। এক ভিডিও বার্তায় বলেছেন, ‘পুরো দেশ করোনায় ধুঁকছে এবং সবাই তাঁর কাছের ও প্রিয় মানুষকে বাঁচানোর চেষ্টা করছেন। তাঁরা সর্বত্র ছুটছেন এবং হাসপাতালে যাচ্ছেন রক্তের জন্য। জীবন বাঁচানোর জন্য আপনার (কোভিড থেকে সেরে ওঠা ব্যক্তি) দারুণ শক্তি আছে। আপনি যদি করোনাকে হারিয়ে থাকেন, সে ক্ষেত্রে সৃষ্টিকর্তা আপনাকে দারুণ এক শক্তি দিয়েছে। এটিকে নষ্ট হতে দেবেন না। ফিভার এফএম (মেডিকেল দল) দলে যোগ দিন। মানুষের আশীর্বাদ অর্জন করুন। কারণ, যখন আপনি বিপদে পড়বেন, এটি (আশীর্বাদ) আপনাকে সাহায্য করবে।’

প্লাজমা ডোনেট করার গুরুত্ব বোঝাতে ধাওয়ানের দল দিল্লি ক্যাপিটালসও বারবার টুইট করছে। ধাওয়ানের ভিডিও শেয়ার করে এই ফ্র্যাঞ্চাইজি লিখেছে, ‘প্রজেক্ট প্লাজমা। আসুন, সবার জীবন বাঁচাই। আপনি যদি করোনাকে হারিয়ে থাকেন, আপনি একজন সুপারহিরো। কারণ, মানুষের জীবন বাঁচানোর শক্তি আছে।’

আইপিএলে দুর্দান্ত ফর্মে আছে ধাওয়ানের দল দিল্লি। চার ম্যাচ খেলে তিন জয় নিয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে তারা। দলের সঙ্গে ধাওয়ানও আছেন ফর্মে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৮৫ রান করে এবারের আইপিএল শুরু করেছেন তিনি। সর্বশেষ ম্যাচ মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ৪৫ রান করার আগে পাঞ্জাব সুপার কিংসের বিপক্ষে করেছিলেন ৯২।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন