ফাইনালের আগে ভালোই 'মহড়া' ইয়াসিরদের

বিজ্ঞাপন
default-image

এসএ গেমস ক্রিকেটে আজ দুটি ম্যাচ চলছে বাংলাদেশের। এ দুটি ম্যাচেই প্রতিপক্ষ শ্রীলঙ্কা। পোখারায় মেয়েদের ইভেন্টে ফাইনাল খেলছে বাংলাদেশের মেয়েরা। কীর্তিপুরে ছেলেদের ইভেন্টে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচ খেলছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। মোটামুটি আনুষ্ঠানিকতার এক ম্যাচ। ‘আনুষ্ঠানিকতা’ কথাটা বলার কারণ—ছেলেদের ইভেন্টে আগেই ফাইনাল খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। প্রতিপক্ষ এই শ্রীলঙ্কাই। তার আগে এ ম্যাচটি দুই দলের জন্যই একে-অপরের শক্তি-দুর্বলতা জেনে নেওয়ার সুযোগ।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল এ সুযোগের খুব ভালো সদ্ব্যবহার করেছে তা বলা যায় না। ছেলেদের ইভেন্টে শ্রীলঙ্কা ও বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দল দুটোই বাকিদের চেয়ে বিস্তর ব্যবধানে শক্তিশালী। এ দুটি দলের ম্যাচে আগে ব্যাট করা দল ১৫০ রান তুললে সেটাকে আবার খারাপও বলা যায় না। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল আজ সৌম্য সরকার ও নাজমুল হোসেনকে ছাড়াই মাঠে নেমে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটে ১৫০ রান তুলেছে। ম্যাচটা গুরুত্বপূর্ণ নয় বলেই হয়তো মাঠে নামেননি জাতীয় দলে খেলা এ দুই ক্রিকেটার।

এসএ গেমস ছেলেদের ক্রিকেটে আজ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ৬ উইকেটে ১৫০ রান তুলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। কাল ফাইনালে এই শ্রীলঙ্কারই মুখোমুখি হবে বাংলাদেশ

শুরুর বিপর্যয় বিবেচনায় বাংলাদেশের সংগ্রহ অবশ্যই লড়াকু। ৪.১ ওভারের মধ্যে ২১ রানের তুলতেই সাইফ হাসান,মোহাম্মদ নাঈম ও আফিফ হোসেনকে হারায় দল। তিনে নামা মাহিদুল ইসলাম অঙ্কন ও পাঁচে নামা ইয়াসির আলী হাল ধরেন দলের। ২ ছক্কা ও ৪ চারে ৩৮ বলে ৪৪ রান করেন অঙ্কন। ৪৫ বলের ইনিংসে ফিফটি তুলে নেন ইয়াসির। ১ ছক্কা ও ৫ চারে ৫১ রান করেন তিনি। জাতীয় দলের হয়ে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা জাকির হাসানের ১৭ বলে অপরাজিত ২০ রানে ১৫০ রান ছুঁয়ে ফেলে বাংলাদেশ।

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক চারিত আসালঙ্কা ছয় বোলার ব্যবহার করেছেন। বোঝাই যাচ্ছে ফাইনালের আগে বোলারদের বাজিয়ে নিয়েছেন লঙ্কান অধিনায়ক। মোট ৫৫টি ‘ডট’ বল আদায় করে নিয়েছেন তাঁরা। ডট বলের সংখ্যা আরও কমাতে পারলে বাংলাদেশের সংগ্রহটা নিশ্চিতভাবেই আরও শক্তিশালী হতো।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন