default-image

দলের ব্যাটিং বিপর্যয়ে লড়াকু এক ইনিংস খেলেছেন। তবে ড্রেসিংরুমে ফিরেছেন সেঞ্চুরি না করার আফসোস নিয়ে। মুশফিকুর রহিম অপরাজিত ছিলেন ৯৮ রানে। তাঁর এই লড়াইয়ের কারণেই বাংলাদেশ পেয়েছে ৮ উইকেটে ২৩৮ রানের স্কোর। ব্যাটিংয়ের পর মুশফিক অবশ্য ফিল্ডিংয়ে নামেননি। তাঁর জায়গায় কিপিং করছেন দ্বাদশ খেলোয়াড় এনামুল হক।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, কলম্বোর প্রচন্ড গরমে পানি শূন্যতার কারণে কিপিং করতে পারছেন না মুশফিক। কলম্বো থেকে প্রথম আলোর প্রতিনিধি জানালেন, পেশিতেও টান পড়তে পারে। আজ বাংলাদেশ ইনিংসের ৯ম ওভারে নেমেছিলেন মুশফিক। অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। খেলেছেন ১১০ বল। ৬ চার আর ১ ছক্কায় অপরাজিত ৯৮ রানে। তিন অঙ্ক ছুঁতে শেষ ওভারে মুশফিকের দরকার ছিল ৫ রান। মুশফিক করতে পারলেন ৩। গত বছর এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ৯৯ রানে আউট হয়েছিলেন। ৯৮ রানে আউট হওয়া আরেকটা ইনিংসও আছে।

প্রচন্ড গরমে বিপর্যয়ে লম্বা সময় ব্যাটিং—মুশফিক হয়তো একটু ক্লান্তই হয়ে পড়েছেন। ব্যাটিংয়ে দলকে যে স্কোরটা এনে দিয়েছেন, সেটি ডিফেন্ড করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে বাংলাদেশের বোলারদের। ১৭ ওভারে ১ উইকেটে ১০৫ রান তুলে ফেলেছে শ্রীলঙ্কা। মাঝারি স্কোর ডিফেন্ড করতে হলে যে দুর্দান্ত বোলিংটা দরকার, এখনো সেটি দেখা যায়নি বাংলাদেশের বোলারদের কাছ থেকে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0