default-image

এক মিম পোস্ট করেই মহাবিপাকে ভারতের সাবেক ব্যাটসম্যান ওয়াসিম জাফর। ভারতীয় দলে সেভাবে সুযোগ না পেলেও রঞ্জি ট্রফির কিংবদন্তি হিসেবে পরিচিত এই সাবেক ব্যাটসম্যান।

খেলোয়াড়ি জীবনে স্বল্পভাষী ও কথাবার্তায় পরিশীলিত হিসেবে পরিচিত ওয়াসিম যে এমন কিছু ফেসবুকে পোস্ট করতে পারেন, সেটি যেন বিশ্বাসই হচ্ছে না অনেকের! ভারতীয় ক্রিকেটে এ নিয়ে চলছে তীব্র সমালোচনা। সেটি এতটাই যে নিজের ফেসবুক থেকে ওই মিম সরিয়ে নিতে বাধ্য হয়েছেন ওয়াসিম।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্যারিয়ার কখনোই খুব সমৃদ্ধ হয়নি ওয়াসিমের। তবে তিনি ছিলেন টেকনিক্যালি নিখুঁত ব্যাটসম্যান। ২৬০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১৯ হাজার ৪১০ রান করা এই ব্যাটসম্যান গত বছর বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের গেম ডেভেলপমেন্ট বিভাগে কাজ করে গেছেন ব্যাটিং পরামর্শক হিসেবে। এ বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ যুবদলেও আছে তাঁর মেধার ছোঁয়া।

আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটিং পরামর্শক জাফর প্লে অফে ওঠার লড়াইটা বোঝাতেই রসিকতার ছলে ওই মিম পোস্ট করেছিলেন। নেটিজেনদের অভিযোগ এই মিম কোনো এক পর্নো ভিডিও থেকে বানানো। মিমটি শেয়ার করার পরপরই সবাই সমালোচনা ও নিন্দায় বিদ্ধ করেছেন ওয়াসিম জাফরকে। তাঁর রুচিবোধ নিয়ও তোলা হয় প্রশ্ন।

default-image

আইপিএলে এখন জমে উঠেছে প্লে অফের লড়াই। মুম্বাই ইন্ডিয়ানস এখনো পর্যন্ত নিশ্চিত করেছে তাদের শেষ চারের অবস্থান। চেন্নাই, পাঞ্জাব, রাজস্থানের বিদায় নিশ্চিত। বাকি চারটি দল—কলকাতা, দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদের মধ্যে যেকোনো তিনটি দলের সুযোগ আছে প্লে অফে খেলার।

কিংস ইলেভেন পাঞ্জাব ১৪ ম্যাচে জিতেছে মাত্র ৬টিতে। প্রথম সাত ম্যাচের ছয়টাতেই হেরে গিয়েছিল তারা। তবে এরপর টানা পাঁচ ম্যাচ জিতে দারুণভাবেই ঘুরে দাঁড়ায়। কিন্তু শেষ দুই ম্যাচে চেন্নাই ও রাজস্থানের কাছে হেরে বিদায় নিয়েছে তারা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0