বলয়ে থাকায় অস্ট্রেলিয়া সিরিজের দলেও থাকলেন মিঠুন-মোসাদ্দেকরা

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ সামনে রেখে রোববার মিরপুরে অনুশীলন করেছে বাংলাদেশ দল।শামসুল হক

জিম্বাবুয়ে সফরের জন্য ঘোষিত বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ছিলেন না মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। হয়তো থাকতেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও। কিন্তু পাঁচ ম্যাচের এই সিরিজে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাস না থাকায় কপাল খুলেছে মিঠুন-রুবেলদের। জিম্বাবুয়ে সিরিজের জৈব সুরক্ষাবলয়ে থাকা মিঠুন-রুবেল-মোসাদ্দেক-তাইজুলকে রেখেই অস্ট্রেলিয়া সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে বিসিবি।

জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফেরার কথা ছিল রুবেল, মিঠুন, মোসাদ্দেক ও তাইজুলের। কিন্তু তামিম টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম সরিয়ে নেওয়ার পর মুশফিক ও লিটনেরও ব্যক্তিগত কারণে আচমকা দেশে ফিরতে হয়। সতর্ককার অংশ হিসেবে তাই তখন দলের সঙ্গেই রেখে দেওয়া হয় এই চারজনকে।

মিঠুন-রুবেল-মোসাদ্দেক-তাইজুলকে রেখেই অস্ট্রেলিয়া সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে বিসিবি
শামসুল হক

ওদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া কঠিন শর্তের কারণে জৈব সুরক্ষাবলয়ের বাইরে থাকা কাউকে এই সিরিজের দলে নেওয়া সম্ভব না। ফলে বলয়ে থাকা সবাইকে নিয়েই যে দল ঘোষনা করবে বিসিবি, সেটা অনুমিতই ছিল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি ৩ আগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের প্রতিটি ম্যাচ হবে দিবারাত্রির। সফরকারীদের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশ দল :

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।