অনেক কিছুই দেখা যাচ্ছে টি–১০ লিগে
অনেক কিছুই দেখা যাচ্ছে টি–১০ লিগেছবি: টুইটার

আবুধাবিতে চলছে টি-টেন লিগ। এর মধ্যেই বিচিত্র অনেক ঘটনার কারণেই এই লিগ ক্রিকেটপ্রেমীদের মনে জায়গা করে নিয়েছে। উইন্ডিজ তারকা নিকোলাস পুরানের ধুন্ধুমার ব্যাটিং থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকান পেসার ওয়েইন পারনেলের হ্যাটট্রিক, অনেক কিছুই দেখা গেছে এই টুর্নামেন্টে। শুধু ক্রিকেটীয় নৈপুণ্যই নয়, দেখা যাচ্ছে আরও অনেক কিছুই, যা সৃষ্টি করছে হাস্যরস। গতকাল অনুষ্ঠিত টিম আবুধাবি বনাম নর্দার্ন ওয়ারিয়র্সের কথাই ধরুন। এই ম্যাচে সংক্ষিপ্ততম ফরম্যাটের ক্রিকেটীয় উত্তেজনা তো ছিলই, ছিল এমন অনেক ঘটনা, যা আগে কখনো কেউ দেখেনি!

কী সেটা? এক খেলোয়াড়কে দেখা গেল ফিল্ডিং করতে করতে কাজ ভুলে গিয়ে জার্সি বদল করা শুরু করে দিয়েছেন!

কাজটা করেছেন আরব আমিরাতের ক্রিকেটার রোহান মোস্তফা, যিনি টিম আবুধাবির হয়ে খেলেন। ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টে ফিল্ডিং করছিলেন তিনি, এমন সময় জেমি ওভারটনের বলে উইকেটে থাকা নর্দার্ন ওয়ারিয়র্সের ব্যাটসম্যান ওয়াসিম মোহাম্মদ বল পাঠালেন মোস্তফার দিকে। মোস্তফা ফিল্ডিং করে বল উইকেটে ফেরত পাঠাবেন কি, জার্সি পরতেই ব্যস্ত ছিলেন তিনি! অর্থাৎ এতক্ষণ ছিলেন পুরো উদোম গায়ে! ফলে মোস্তফার সামনে গড়িয়ে গড়িয়ে বল চার হয়ে গেলেও বল ধরার জন্য মোস্তফার তেমন কোনো আগ্রহ দেখা যায়নি!

বিজ্ঞাপন

মোস্তফার এই কাণ্ড দেখে হাসতে হাসতে গড়াগড়ি খেয়েছেন দুই দলের খেলোয়াড়েরা। আর হাসবেন নাই–বা কেন? এমন ঘটনা ক্রিকেট মাঠে কে দেখেছে কবে?

শেষমেশ ম্যাচ জিতেছে নর্দার্ন ওয়ারিয়র্স। শেষ বলে দুই রান দরকার ছিল। ওই দুই রান নিয়েই দলকে জিতিয়েছেন উইন্ডিজের ব্যাটসম্যান রভম্যান পাওয়েল। টিম আবুধাবির অধিনায়ক লুক রাইটের আক্ষেপ হয়েছে কি না কে জানে, রোহান মোস্তফার ওই কাণ্ড না ঘটলে সেই চারটা রানও হয় না, আর চারটা রান না হলে হয়তো শেষ দিকে এসে ম্যাচ জেতার আরও বেশি সম্ভাবনা ছিল আবুধাবির!

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন