বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কেশব মহারাজ, দক্ষিণ আফ্রিকা

ডারবানে প্রথম ইনিংসে কিপটে বোলিং করেছেন মহারাজ। ৩৭ ওভারে মাত্র ৬৫ রান দিয়েছেন, কিন্তু মূল কাজটা করা হয়নি তাঁর। ছিলেন উইকেটশূন্য। কিন্তু দ্বিতীয় ইনিংসেই সব উশুল করে নিয়েছেন। ৩২ রানে ৭ উইকেটের স্পেলে বাংলাদেশকে ৫৩ রানে গুটিয়ে দিয়েছেন। পোর্ট এলিজাবেথ টেস্টেও রণমূর্তি মহারাজের। ব্যাটিংয়ে আগ্রাসী ঢঙে ৮৪ রান তুলে প্রথম ইনিংসে ৫৭ রানে পেয়েছেন ২ উইকেট। দ্বিতীয় ইনিংসে আরও ভয়ংকর মহারাজ। এবার ৭ উইকেট নিতে তাঁর খরচ হয়েছে মাত্র ৪০ রান। ৮০ রানে বাংলাদেশকে গুটিয়ে সিরিজ সেরা দুই ম্যাচেরই সেরা খেলোয়াড়।

default-image

সাইমন হারমার, দক্ষিণ আফ্রিকা

ছয় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন হারমার। প্রথম ইনিংসে ৩৮ রানে অপরাজিত এক ইনিংসে দলের ব্যাটিং ধস আটকেছেন। কিন্তু আসল চমক নিজের মূল দায়িত্ব পালনে দেখিয়েছেন। বাংলাদেশের টপ অর্ডারকে তুলে নেওয়া হারমার ১০৩ রানে পেয়েছেন ৪ উইকেট। দ্বিতীয় ইনিংসে মহারাজ প্রায় একাই ধসিয়ে দিয়েছেন, অন্য প্রান্তে হারমার যোগ্য সঙ্গ দিয়েছেন। ২১ রানে তুলে নিয়েছেন ৩ উইকেট। দ্বিতীয় টেস্টেও হারমার দুই ইনিংসেই পেয়েছেন তিনটি করে উইকেট। প্রথম ইনিংসে দলকে এনে দিয়েছেন ২৯ রান।

default-image

যতীন্দর সিং, ওমান

দুবাইয়ে স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলেছে ওমান। সিরিজটা যতীন্দরের সিরিজ বললেও ভুল হবে না। চার ম্যাচে এক শতক ও দুই অর্ধ শতকে ২৫৯ রান করেছেন ওমানের এই ব্যাটসম্যান। স্কটল্যান্ডের বিপক্ষে ৫৩ রান দিয়ে শুরু, পাপুয়া নিউগিনির বিপক্ষে ১১৬ বলে অপরাজিত ১১৮ রান করলেন দ্বিতীয় ম্যাচে। তৃতীয় ম্যাচে একটু শান্ত ছিলেন। নিজের শেষ ম্যাচে আবার স্বমূর্তিতে যতীন্দর, ৭৭ বলে ৭৯ রান করে দলকে বড় জয় এনে দিয়েছেন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন