বাংলাদেশকে নিয়েই 'ডুবতে' চান আফগান অধিনায়ক

বিজ্ঞাপন
default-image
বিশ্বকাপে এখনো কোনো ম্যাচেই জিততে পারেনি আফগানরা। ভারতের বিপক্ষে আশা জাগালেও শেষটা সুন্দর হয়নি। তাই বাংলাদেশের বিপক্ষে আজ যে করেই হোক একটা জয় চাইছে আফগানিস্তান।

কাগজে–কলমে আরও আগেই বাদ পড়েছে আফগানিস্তান। এখন শুধু নিয়ম রক্ষার খাতিরেই বাকি ম্যাচগুলো খেলবে তারা। বলতে গেলে, আফগানিস্তানের হারানোর আর কিছুই নেই। আর এই ভয়ডরহীন আফগানিস্তানই হুমকি হয়ে উঠতে পারে বাংলাদেশের জন্য। আজ সাউদাম্পটনে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের আগে বাংলাদেশ দলকে প্রচ্ছন্ন এক হুমকিই দিয়ে রাখলেন আফগান অধিনায়ক গুলবাদিন নাইব।


বিশ্বকাপের শুরুতে স্বয়ং শচীন টেন্ডুলকার ‘ডার্ক হর্স’ মেনেছিলেন আফগানিস্তানকে। লিটল মাস্টারের সে ভবিষ্যদ্বাণী ফলেনি, বিশ্বকাপে এখন পর্যন্ত একটি ম্যাচও জিততে পারেনি আফগানরা। আজ বাংলাদেশের বিপক্ষে নিজেদের সপ্তম ম্যাচটি খেলবে গুলবাদিন নাইবের দল। সাউদাম্পটনে আফগানদের জন্য আজকের লড়াই অনেকটা নিজেরে সম্মানটুকু পুনরুদ্ধারের। অন্যদিকে, সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে মাশরাফিদের আজ জিততেই হবে। শক্তিমত্তার কথা চিন্তা করলে ওয়ানডেতে আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়ে। এ সবকিছুই জানেন আফগান অধিনায়ক। তবে বাংলাদেশকে হারানোর আশা ছাড়ছেন না তিনি, নিজেদের বিশ্বকাপ স্বপ্ন যেমন শেষ হয়ে গেছে, বাংলাদেশকে হারিয়ে মাশরাফি-সাকিবদের বিশ্বকাপ ক্রিকেট স্বপ্নও শেষ করে দিতে চাচ্ছেন গুলবাদিন! সেই আশার কথা বলতে বলতেই যে আফগান অধিনায়ক আবৃত্তিকার হয়ে উঠলেন! বললেন, ‘হাম তো ডুবে হ্যায় সানাম, তুম কো লে কার ডুবেঙ্গে (আমরা তো ডুবেছিই, এখন তোমাকে নিয়েই ডুবব হে প্রিয়!)!’

সাকিব–তামিমদের মনে এখনো বিশ্বকাপ সেমির স্বপ্ন। তবে প্রদীপের আলো জ্বালিয়ে রাখতে আজ আফগানদের বিপক্ষে যেকোনো মূল্যে জিততেই হবে। কিন্তু চিন্তার বিষয় হলো এই, সাউদাম্পটনেই কোহলিদের ঘাম ছুটিয়ে দিয়েছে আফগানিস্তান। ভারতীয় ব্যাটসম্যানরা ঠিকমতো দাঁড়াতেই পারেননি মুজিব-রশিদদের সামনে। তাই শুধু মুখের কথার জন্য না, মাশরাফিদের আজকে একটু বেশি সতর্ক তো থাকতেই হচ্ছে!

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন