বাংলাদেশকে বার্তা দিয়ে রাখল আয়ারল্যান্ড

বিজ্ঞাপন
default-image
>ত্রিদেশীয় সিরিজে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেটে ৩২৭ রান তুলেছে আয়ারল্যান্ড

ত্রিদেশীয় সিরিজে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৮১ রানের পাহাড় গড়ে ১৯৬ রানের ব্যবধানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আড়াইশোর্দ্ধ রান তাড়া করে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে বাংলাদেশ। তখন ভাবনাটা বাংলাদেশের অনেক ক্রিকেটপ্রেমীর মাথায়ই খেলার কথা, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যেহেতু জয় এসেছে তাহলে আয়ারল্যান্ডকে হারানো আর এমন কী! কিন্তু আইরিশদের আজকের ব্যাটিং দেখলে ভাবনাটা উবে যাওয়ার কথা। সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই আগে ব্যাটিং করে তিনশোর্দ্ধ রান তুলে বাংলাদেশকে একরকম চোখ রাঙানি দিয়ে রাখল স্বাগতিকেরা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হওয়ার সুযোগ পায়নি বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগ করেছে দুই দল। তাতে আয়ারল্যান্ডের খুব বেশি লাভ হয়নি। মাত্র ২ পয়েন্ট নিয়ে নেমে যেতে হয়েছে টেবিলের তলানিতে। এখান থেকে ঘুরে দাঁড়ানোর তাগিদেই আজ দুর্দান্ত ব্যাট করেছে আইরিশ ব্যাটিং অর্ডার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের ম্যাচে আইরিশ ব্যাটিং অর্ডারে ফিফটি ছিল মাত্র একটি। আজ একই দলের বিপক্ষে সেঞ্চুরির সঙ্গে দুটি ফিফটিও তুলে নিয়েছেন আইরিশ ব্যাটসম্যানেরা। সব মিলিয়ে ৫ উইকেটে ৩২৭ রান তুলে ওয়েস্ট ইন্ডিজের সামনে কঠিন লক্ষ্যই ছুড়ে দিয়েছে আয়ারল্যান্ড।

তিনে নেমে ১২৪ বলে ১৩৫ রানের ইনিংস খেলেছেন অ্যান্ডি বলব্রাইনি। ওপেনার পল স্টার্লিং আউট হন ৭৭ রান করে। আর শেষ দিকে ৪০ বলে ৬৩ রান তুলে আইরিশদের সংগ্রহ তিন শ পার করার বন্দোবস্ত করেছেন কেভিন ও’ব্রায়েন। বলব্রাইনির ক্যারিয়ারে এটি চতুর্থ সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ জয়ের আশা করতেই পারেন আইরিশ সমর্থকেরা। একে তো তিনশোর্দ্ধ সংগ্রহ, সঙ্গে যোগ করুন বলব্রাইনির সেঞ্চুরিতে আইরিশদের সৌভাগ্য—২৮ বছর বয়সী এ ব্যাটসম্যান এর আগে ওয়ানডেতে যে তিনটি সেঞ্চুরি করেছেন তার একটিতেও আয়ারল্যান্ড হারেনি।

শেষ ১০ ওভারে ১০৭ রান তুলেছে আইরিশরা। ওয়েস্ট ইন্ডিজ মোট আট বোলার ব্যবহার করেও আইরিশদের রান উৎসব থামাতে পারেনি। দুই পেসার শেলডন কটরেল ও কেমার রোচ ওভারপ্রতি গড়ে ছয়ের ওপরে রান দিয়েছেন। ওভারপ্রতি পাঁচের নিচের রান দিয়ে ২ উইকেট তুলে নেওয়া শ্যানন গ্যাব্রিয়েল যা একটু ভালো বল করেছেন ক্যারিবীয়দের হয়ে। বুধবার নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে আয়ারল্যান্ড।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন