default-image

কোভিড-১৯ মহামারির ধাক্কা কাটিয়ে উপমহাদেশে দলগুলোর মধ্যে শ্রীলঙ্কাই সবার আগে অনুশীলন শুরু করেছে। জুনে নির্দিষ্ট কয়েকজন ক্রিকেটারকে নিয়ে আবাসিক ক্যাম্প আয়োজন করেছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। লঙ্কানরা সবার আগে শুরু করে দিয়েছে ঘরোয়া ক্রিকেটও। বাংলাদেশ সিরিজের আগে এই টুর্নামেন্টে ভালোই ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন মেন্ডিসরা।


কাল লঙ্কা প্রিমিয়ার লিগ স্থগিত হলেও দুদিন হলো শুরু হয়েছে এসএলসি প্রিমিয়ার লিগ। তিন দিনের ম্যাচের টুর্নামেন্টটা অবশ্য পাঁচ মাস আগেই শুরু হয়েছিল। মাঝে থমকে ছিল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে। করোনাবিরতি কাটিয়ে ফেরা এ টুর্নামেন্টে প্রথম দিনে কুশল খেলেছেন অপরাজিত ১৩২ রানের ঝকঝকে ইনিংস। কাল পিসারা ওভালে সেঞ্চুরি করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুসও। প্রথম দিনে ৮০ রানে অপরাজিত ম্যাথুস কাল থেমেছেন অপরাজিত ১৭৩ রান করে। ম্যাথুসের সঙ্গে সেঞ্চুরি করেছেন সান্তুস গুনাতিলকাও।

শ্রীলঙ্কার এই প্রিমিয়ার লিগ শুরু হয়েছিল গত জানুয়ারিতে। করোনার কারণে সেটি থেমে যায় মার্চে। ১০ আগস্ট শুরু হয়ে এটি শেষ হওয়ার কথা ২৭ আগস্ট। টুর্নামেন্টের শুরুর দিকে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকায় তেমন খেলতে পারেননি। এখন তাঁদের সামনে অনুশীলনের খুব ভালো সুযোগ হয়ে এসেছে এই টুর্নামেন্ট। প্রথম দুদিনে দুই মেন্ডিস সেঞ্চুরি করে একটা বার্তাও যেন দিয়ে রাখলেন বাংলাদেশকে, প্রস্তুত হচ্ছেন তাঁরা।

শ্রীলঙ্কা সফর সামনে রেখে বাংলাদেশ এখনো ম্যাচ অনুশীলন দূরে থাক দলীয় অনুশীলনও শুরু করতে পারেনি। দুই সপ্তাহ হলো ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা হওয়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়ে দেবে, কোথায়, কবে থেকে বাংলাদেশ শুরু করবে অনুশীলন। ৩ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শ্রীলঙ্কায় যাওয়ার কথা তামিম-মুশফিকদের।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0