বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ক্রিকইনফোর সঙ্গে কথা বলার সময় আগারকার তাঁর ধারণার কথা তুলে ধরেন। বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ যে মোস্তাফিজকে পরিপূর্ণভাবে ব্যবহার করতে পারছেন না, সেটি উঠে এসেছে আগারকারের কথায়, ‘শ্রীলঙ্কার বিপক্ষে মোস্তাফিজ মাত্র তিন ওভার বোলিং করেছে। এমনকি ইংল্যান্ডের বিপক্ষেও সে তিন ওভার বোলিং করেছে। সে মোটেও খারাপ বোলিং করছে না, কিন্তু আপনার দলের মূল বোলারকে তো উইকেট পেতে হবে।’


সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ১৭১ রান করেও জিততে পারেনি। এরপর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে তো বোলারদের লড়াই করার মতো পুঁজিই এনে দিতে পারেননি ব্যাটসম্যানরা, তুলতে পেরেছেন মাত্র ১২৪ রান।

default-image

তৃতীয় ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামবে বাংলাদেশ।


এবারের ওয়েস্ট ইন্ডিজ দলের আটজনই ব্যাট করতে পারেন। ক্যারিবীয়দের বিপক্ষে মোস্তাফিজকে শুরুর দিকে বল দিলে ফলাফল ভালো হবে বলে বিশ্বাস করেন আগারকার, ‘হয়তো বাংলাদেশের উচিত তাকে (মোস্তাফিজ) আরেকটু আক্রমণাত্মকভাবে ব্যবহার করা। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের মতো দলের বিপক্ষে, যাদের ব্যাটিং লাইনআপ অনেক বড় এবং প্রায় সবাই-ই বড় শট খেলতে পারে।’

default-image

আগে বোলিং করে মোস্তাফিজ যদি ১০-১৫ রান বেশি খরচ করেও ফেলেন, সেটাও দলের জন্য উপকারী হয়ে যাবে যদি মোস্তাফিজ কয়েকটি উইকেট তুলে নিতে পারেন—এমনটাই মনে করেন আগারকার।


এখন পর্যন্ত সুপার টুয়েলভের দুই ম্যাচে ছয় ওভার বোলিং করে কোনো উইকেট পাননি মোস্তাফিজ। আজ আগারকারের পরামর্শমতো বাংলাদেশ তাঁর বোলিং কাজে লাগালে মোস্তাফিজের এই উইকেট–খরা কাটলেও কাটতে পারে!

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন