default-image
>আইসিসি আম্পায়ারদের প্যানেলে জায়গা পেলেন আরও দুজন বাংলাদেশি—গাজী সোহেল ও তানভীর আহমেদ

২০১৮-১৯ মৌসুমের জন্য আম্পায়ারদের এলিট প্যানেল গত জুনেই ঘোষণা করেছে আইসিসি। বরাবরের মতো এবারও আইসিসির ‘অভিজাত’ আম্পায়ারদের তালিকায় কোনো বাংলাদেশির ঠাঁই হয়নি। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশি আম্পায়ারের অংশগ্রহণ বহুদিন ধরেই। তবু এলিট প্যানেলে জায়গা হচ্ছে না। আপাতত আইসিসির প্যানেলে যোগ হলেন বাংলাদেশের আরও দুজন আম্পায়ার।

গাজী সোহেল ও তানভীর আহমেদ। দেশের ঘরোয়া ক্রিকেটের এই দুই আম্পায়ার এখন আইসিসির প্যানেলভুক্ত আম্পায়ার। দুজনকে ২০১৮-১৯ মৌসুমে আম্পায়ারদের প্যানেলে নির্বাচিত করেছে আইসিসি। ২০১৮-১৯ মৌসুমের জন্য আইসিসির প্যানেলে রয়েছেন মোট চারজন আম্পায়ার—শরফুদ্দৌলা ইবনে শহীদ, তানভীর আহমেদ, মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল। আইসিসির পূর্ণ সদস্যপদের প্রায় প্রতিটি দেশ থেকেই চারজন আম্পায়ারকে প্যানেলভুক্ত করা হয়েছে। শুধু আফগানিস্তান ও নিউজিল্যান্ড থেকে তিনজন করে আম্পায়ার এই তালিকায় ঠাঁই পেয়েছেন।

আইসিসির তরফ থেকে আজই মেইলের মাধ্যমে জানানো হয়েছে খবরটি—গাজী সোহেল ও তানভীর আহমেদকে আইসিসির আম্পায়ার প্যানেলে সংযুক্ত করা হয়েছে। যদিও এর আগে জাতীয় লিগে শেষ রাউন্ডের ম্যাচ চলাকালে কিছুটা আভাস পেয়েছিলেন তাঁরা। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। আজ তা সারল আইসিসি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আম্পায়ার হিসেবে সোহেলের অভিষেক ঘটবে আন্তর্জাতিক অঙ্গনে। ২০ ডিসেম্বর শেরেবাংলা স্টেডিয়ামে গড়াবে দ্বিতীয় টি-টোয়েন্টি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচেও মাসুদুর রহমান মুকুলের সঙ্গে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন সোহেল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0