নিজেদের বাংলাদেশের ধরাছোঁয়ার বাইরেই নিয়ে গেছে শ্রীলঙ্কা।
নিজেদের বাংলাদেশের ধরাছোঁয়ার বাইরেই নিয়ে গেছে শ্রীলঙ্কা।ছবি: এএফপি

পাল্লেকেলে টেস্টে শ্রীলঙ্কা এ মুহূর্তে খেলছে দ্রুত নিজেদের লিডটাকে বাড়িয়ে নেওয়ার খেলা। সে লক্ষ্যে বেশ দ্রুতগতিতেই রান তুলে চলছেন লঙ্কান ব্যাটসম্যানরা। দিমুথ করুনারত্নের ফিফটিতে মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত ৫ উইকেটে ১৭২ রান তুলে ৪১৪ রানে এগিয়ে আছে তারা।

বিজ্ঞাপন

উইকেটে যথেষ্ট স্পিন ধরছে এখন। বাংলাদেশের পক্ষে দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ তুলে নিয়েছেন ২টি করে উইকেট। ২ উইকেটে ১৭ রান নিয়ে আজ চতুর্থ দিনের খেলা শুরু করেছিলেন দুই ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিমুথ করুনারত্নে। হাত খুলে খেলাই শুরু করেছিলেন ম্যাথুস। কিন্তু ১২ রান করেই তাইজুলের একটি ভেতরের দিকে ঢোকা বল ঠিকমতো রক্ষণ করতে না পেরে শর্টলেগে দাঁড়ানো ইয়াসির আলীকে ক্যাচ দেন তিনি। করুনারত্নে ৭৮ বলে ৬৬ রান করে ফেরেন সাইফ হাসানের অফ ব্রেকে। তাঁর ক্যাচটিও নেন বদলি ফিল্ডার ইয়াসির। এরপর ধনঞ্জয়া ডি সিলভা শ্রীলঙ্কার রান এগিয়ে নেওয়ার দায়িত্বটা কাঁধে তুলে নিয়েছিলেন। কিন্তু ৪১ রান করে মেহেদী মিরাজের বলে নাজমুল হোসেনকে ক্যাচ দেন তিনি। এ মুহূর্তে উইকেটে আছেন নিরোশান ডিকভেলা, ২৪ রান নিয়ে। পাথুম নিশাঙ্কাকে ২৪ রানে ফিরিয়েছেন তাইজুল।

default-image

শ্রীলঙ্কা পাল্লেকেলের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা করে। কিন্তু বাংলাদেশ জবাবে প্রবীণ জয়াবিক্রমার স্পিনে দিশেহারা হয়ে ২৫১ রানেই গুটিয়ে যায়। যদিও বাংলাদেশকে ফলোঅন করায়নি শ্রীলঙ্কা। ২৪২ রানে এগিয়ে থাকা লঙ্কানরা এখন সেটি পর্বতসমান উচ্চতায় নিয়ে যাচ্ছে ক্রমশ।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন