বিজ্ঞাপন
জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। দুই সিরিজের দলে কাইয়া আছেন কি না, তা নিশ্চিত নয়। এখনো দুই সিরিজের দল ঘোষণা করেনি জিম্বাবুয়ে।

এই বিশেষজ্ঞ প্যানেল যদি কাইয়ার বোলিং অ্যাকশন অবৈধ বলে রায় দেয়, তাহলে সেটি চ্যালেঞ্জ করার সুযোগ থাকবে ২৯ বছর বয়সী জিম্বাবুইয়ান অফ স্পিনারের। বর্তমান পরিস্থিতিতে তাঁর বোলিং অ্যাকশনের ফুটেজ এরপর পরীক্ষা করে দেখবে আরেকটি বিশেষজ্ঞ প্যানেল।

সে প্যানেলও যদি তাঁর অ্যাকশনকে অবৈধ মনে করে, সে ক্ষেত্রে আন্তর্জাতিক ম্যাচে বোলিংয়ে নিষিদ্ধ হতে পারেন কাইয়া।

অবশ্য সন্দেহজনক হওয়ায় এখনই বোলিং থামাতে হবে না কাইয়াকে। চাইলে রায় আসার আগপর্যন্ত বোলিং চালিয়ে যেতে পারবেন তিনি।

default-image

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে দলে কাইয়া থাকছেন কি না, তা অবশ্য এখনো নিশ্চিত নয়। জিম্বাবুয়ে এখনো সেই দুই সিরিজের দল ঘোষণা করেনি।

হারারে টেস্টে দুই ইনিংস মিলিয়ে ২৩ ওভার বোলিং করেছিলেন কাইয়া, তবে উইকেট পাননি একটিও। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত কাইয়ার এটি ছিল তৃতীয় টেস্ট। অভিষেকের বছর একটি ওয়ানডে খেলেছিলেন তিনি, এ সংস্করণে আর ম্যাচ খেলেননি এখন পর্যন্ত। তবে এ বছর বাংলাদেশের বিপক্ষে টেস্টের আগে পাকিস্তানের বিপক্ষেও দুটি ম্যাচ খেলেছিলেন কাইয়া। এখন পর্যন্ত ৩ টেস্টে উইকেটের দেখা পাননি তিনি।

default-image

জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী পরশু, তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিট থেকে। একদিন বিরতি দিয়ে দিয়ে হবে ম্যাচ তিনটি, সিরিজ শেষ ২০ জুলাই।

তার তিন দিন পর থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ। সেখানেও প্রতি ম্যাচের মধ্যে একদিন করে বিরতি। ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিট থেকে। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সব কটি ম্যাচই হবে হারারেতে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন