বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

গতকাল ওয়াহর অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৫ ওভারে মেরেকেটে ৭৩ রান তুলে অলআউট হয়ে যায় বাংলাদেশ। পাঁচ-পাঁচটা উইকেট নিয়েছেন অ্যাডাম জাম্পা। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজলউডদের সামলাতেও হিমশিম খেয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বোলিং দুর্দান্ত হয়েছে, সন্দেহ নেই। কিন্তু তাই বলে অস্ট্রেলিয়া এত ভালো বোলিংও করেনি, যে কারণে রান তোলার জন্য বাংলাদেশকে এভাবে ধুঁকতে হবে। অন্তত মার্ক ওয়াহর বক্তব্য এমনটাই।


মুশফিক-লিটনরা যেভাবে ব্যাট করেছেন, তা কোনোভাবেই আন্তর্জাতিক মানের হতে পারে না বলে মনে করছেন এই কিংবদন্তি। বাংলাদেশের ব্যাটিংয়ের সঙ্গে তৃতীয় শ্রেণির ক্রিকেটের অপেশাদার ব্যাটিংয়ের কোনো পার্থক্যই খুঁজে পাচ্ছেন না তিনি।

default-image

ফক্স ক্রিকেটকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াহ বলেছেন, ‘এটি একটি জঘন্য ব্যাটিং পারফরম্যান্স ছিল। আমি জানি অস্ট্রেলিয়া ভালো বল করেছে, কিন্তু তাই বলে বাংলাদেশের ব্যাটিং দেখেও আন্তর্জাতিক মানের মনে হয়নি। বিষয়টি লজ্জাজনক। এমন মানের ব্যাটিং আপনি পার্কের তৃতীয় শ্রেণির ক্রিকেটেও দেখতে পাবেন না। ব্যাটিং থেকে কোনো সাহায্যই পায়নি বাংলাদেশ।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৪ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। শেষ ম্যাচে উন্নতি হবে কি, ১১ ব্যাটসম্যান মিলে করলেন আরও ১১ রান কম। ওপেনার মোহাম্মদ নাঈম, অধিনায়ক মাহমুদউল্লাহ ও শামীম পাটওয়ারিই শুধু দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন, বাকিরা সেটাও পারেননি। বাকিদের স্কোর দেখলে ফোন নম্বরের ডিজিট ভেবে ভুল হওয়াটাই স্বাভাবিক -০, ৫, ১, ০, ০, ৬, ৪, ০।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন