বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের সঙ্গে গ্রুপ এ-তে আছে ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। গ্রুপ বি-তে গতবারের রানার্সআপ ভারতের সঙ্গী দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও প্রথমবারের মতো এ টুর্নামেন্ট খেলতে আসা উগান্ডা। গ্রুপ সি-তে খেলবে পাকিস্তান, আফগানিস্তান, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি।

কোয়ারেন্টিন জটিলতার কারণে এ টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছে নিউজিল্যান্ড। আইসিসি জানিয়েছে, অপ্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে দেশে ফিরে বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নিয়মের কারণে না খেলার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। কিউইদের পরিবর্তে এ টুর্নামেন্টে খেলবে স্কটিশরা। গ্রুপ ডি-তে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার সঙ্গে আছে স্কটল্যান্ড।

default-image

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ১৪ জানুয়ারি গায়ানার জাতীয় স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। একই দিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে স্কটল্যান্ড। ১৪ থেকে ২২ জানুয়ারির মধ্যে গ্রুপ পর্বের ম্যাচগুলো হবে গায়ানা, সেন্ট কিটস অ্যান্ড নেভিস ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে।

২৬ জানুয়ারি থেকে অ্যান্টিগা অ্যান্ড বারবুডায় হবে সুপার লিগ। ২৫ থেকে ৩১ জানুয়ারির মধ্যে হবে প্লেট চ্যাম্পিয়নশিপ, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে। সেমিফাইনাল ও ফাইনাল হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুডায়।

১ ফেব্রুয়ারি হবে প্রথম সেমিফাইনাল হবে স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ২ ফেব্রুয়ারি পরের সেমিফাইনালের ভেন্যু কুলিজ ক্রিকেট গ্রাউন্ড। ৫ ফেব্রুয়ারি স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট গ্রাউন্ডেই হবে ফাইনাল।

default-image

গ্রুপ এ: বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরাত।
গ্রুপ বি: ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা।
গ্রুপ সি: আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে।
গ্রুপ ডি: অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের ম্যাচ:
১৬ জানুয়ারি, বনাম ইংল্যান্ড, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস অ্যান্ড নেভিস
২০ জানুয়ারি, বনাম কানাদা, কনারি ক্রিকেট সেন্টার, সেন্ট কিটস অ্যান্ড নেভিস
২২ জানুয়ারি, বনাম সংযুক্ত আরব আমিরাত, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস অ্যান্ড নেভিস

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন