বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এর মধ্যে নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ডের বোর্ড। ১৪ সদস্যের সেই দলের অধিনায়ক টম ল্যাথাম।

উইলিয়ামসন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের অধিনায়ক ঠিকই থাকবেন। বিশ্বকাপের দলে মিচেল স্যান্টনার, ইশ সোধি, টড অ্যাস্টল, জিমি নিশাম, ড্যারিল মিচেল, ট্রেন্ট বোল্ট, টিম সৌদি, লকি ফার্গুসন, কাইল জেমিসন, টিম সাইফার্ট, মার্টিন গাপটিল, ডেভন কনওয়েরা আছেন। এঁরা আসছেন না বাংলাদেশ সফরে, যাচ্ছেন না পাকিস্তানে ওয়ানডে সিরিজেও। ১৫ সদস্যের বিশ্বকাপের দলের বাইরে বাড়তি সদস্য হিসেবে রাখা হয়েছে অ্যাডাম মিলনেকে।

বাংলাদেশে না এলেও পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজে যাবেন বিশ্বকাপের দলে থাকা গাপটিল, চ্যাপম্যান, অ্যাস্টল ও সোধি। বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের পাঁচ টি-টোয়েন্টির সিরিজ শুরু ১ সেপ্টেম্বর, পাকিস্তানে টি–টোয়েন্টি সিরিজ শুরু ১৭ সেপ্টেম্বর, ওয়ানডে সিরিজ ২৫ সেপ্টেম্বর। বাংলাদেশের মতো পাকিস্তান সফরেও নিউজিল্যান্ডের অধিনায়ক থাকবেন ল্যাথাম। ২৩ বছর বয়সী পেসার বেন সিয়ার্স আর কোল ম্যাককনকি দলে নতুন মুখ।

শুধু খেলোয়াড় নয়, কোচদেরও বিশ্রাম দিয়ে দিয়ে পাঠাচ্ছে এনজেডসি। বাংলাদেশ ও পাকিস্তান সফরে দলের কোচ হয়ে আসবেন ওয়েলিংটন ফায়ারবার্ডসের কোচ গ্লেন পকনাল। তাঁর সঙ্গে থাকবেন গ্রায়েম অলড্রিজ (বোলিং কোচ) ও থিলান সামারাবীরা (ব্যাটিং কোচ)। নিয়মিত সহকারী কোচ শেন জার্গেনসেন যোগ দেবেন পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজে। প্রধান কোচ গ্যারি স্টিভ ও ব্যাটিং কোচ লুক রনকি সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দেবেন।

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল
টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগালাইন, কোল ম্যাককনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ডেরিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট, ইশ সোধি, অ্যাডাম মিলনে (১৬তম সদস্য)।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন