বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাটলারের মারকুটে ব্যাটিং আজ এতটাই মনোমুগ্ধকর ছিল যে টুইট করতে বাধ্য হন ভারতের খ্যাতিমান ধারাভাষ্যকার হার্শা ভোগলে, ‘ভেবেছিলাম আজ ক্রিকেট থেকে ছুটি নেব। খেয়াল করলাম বাটলার শো চলছে। খেলা দেখায় ফিরতে হলো।’

আগে ব্যাট করা রাজস্থানের হয়ে আজ হাসিমুখে আন্দ্রে রাসেল, উমেশ যাদব, বরুন চক্রবর্তী, প্যাট কামিন্সদের কাছ থেকে চার–ছক্কা আদায় করেছেন বাটলার। উমেশের করা ইনিংসের তৃতীয় ওভারে বাটলার ও দেবদূত পাড়িক্কাল তুলেছেন ১৬ রান, পরের ওভারে বরুণের কাছ থেকেও আদায় করেছেন ১৫ রান।

default-image

১০ম ওভারে পাড়িক্কাল ব্যক্তিগত ২৪ রানে সুনীল নারাইনকে উইকেট দিলেও বাটলার ‘শো’ থামেনি। ১৭তম ওভারে কামিন্সের ফুল টসকে স্ট্রেট দিয়ে যে ছক্কাটা মেরে শতক তুলে নিলেন, সেটি চোখে লেগে থাকবে অনেকদিন। ৫৯ বলে শতক তুলে নেন বাটলার। এর আগে সপ্তম ওভারে সেই কামিন্সকেই চার মেরে ২৯ বলে তুলে নেন অর্ধশতক।

শতক তুলে নেওয়ার পর কামিন্সের ওই ওভারে আউট হলেও রাজস্থান ততক্ষণে দুই শ রান তোলার সুবাস পাচ্ছিল। ৫ ছক্কা ও ৯ চারে ৬১ বলে বাটলারের ১০৩ রানের ইনিংসটি রাজস্থান সমর্থকদের মনে থাকবে অনেকদিন।

একমাত্র নারাইনকেই খানিকটা দেখে খেলেছেন বাটলার। সেটি বোধহয় তাঁর পরিকল্পনারই অংশ। তাতে সফল হওয়ার পর টেলিগ্রাফের সংবাদকর্মী টিম উইগমোরের টুইট, ‘এই মুহূর্তে জস বাটলার টি–টোয়েন্টিতে অন্য পর্যায়ে আছেন। সুনীল নারাইনকে দেখে খেলেও ৫৯ বলে শতক।’

গত আইপিএল এবং এবারের সংস্করণ মিলিংয়ে মোট সাত ইনিংসে তিনটি শতক তুলে নিলেন বাটলার। এর মধ্যে এই আইপিএলেই দুটি শতক হয়ে গেল তাঁর। এবারের আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ রান, শতক ও সর্বোচ্চ চার–ছক্কাও বাটলারের। রাজস্থানের হয়ে ৩৮ রান করেন সঞ্জু স্যামসন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন