default-image

ওল্ড ট্রাফোর্ড টেস্টে পাকিস্তানের প্রথম ইনিংসে দুর্দান্ত ছিলেন বাবর আজম। ৬৯ রানের যে ইনিংসটি তিনি খেলেছিলেন, তা দেখে সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন এতটাই মুগ্ধ হয়েছিলেন যে বাবরকে বিরাট কোহলির সঙ্গেই তুলনা করে ফেলেছিলেন। কেবল তা—ই নয় বাবর যে যেকোনো বিচারেই এ মুহূর্তে বিশ্বের সেরা পাঁচ ব্যাটসম্যানের একজন সেটিও সোজাসাপটা বলে দিয়েছিলেন তিনি।

কিন্তু নাসেরের এমন মন্তব্যের পর টেস্টের দ্বিতীয় দিন প্রথম ওভারেই ফিরে যান পাকিস্তানের সেরা এ ব্যাটিং তারকা। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ব্যাটিং ব্যর্থতার মধ্যে বাবরও ফেরেন ৫ রানে। মূলত ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংই সর্বনাশটা করেছে পাকিস্তানের। প্রথম ইনিংসে মোটামুটি ভালো একটা লিড নিয়েও লাগামটা ধরে রাখতে পারেনি পাকিস্তান।

এমন একটা সময় পাকিস্তানি ক্রিকেট ভক্তদের একটা খোঁচাই দিলেন সাবেক অস্ট্রেলীয় ব্যাটসম্যান ডিন জোনস। এক টুইটে তিনি পাকিস্তানি ক্রিকেট ভক্তদের উদ্দেশে বলেছেন, এখন ঠিক করতে হবে তারা জিততে চান নাকি বাবর আজমের ব্যাটিং নিয়েই পড়ে থাকতে চান, ‘সব পাকিস্তানি ক্রিকেট ভক্তদের বার্তা, হ্যাঁ, বাবর আজম রান করলে সবারই ভালো লাগার কথা। কিন্তু বাবরও বলবে জয়টাই অগ্রাধিকার তাঁর ব্যাটিং নয়।’

এই বার্তা দিয়ে জোনস নাসের হুসেইনকেও খোঁচা দিলেন কিনা, সেটা অবশ্য জানা যায়নি। টেস্টের প্রথম দিন বাবরের ৬৯ রানের পর সাবেক ইংলিশ অধিনায়কের মন্তব্য নিয়ে কিছুটা সমালোচনাও আছে। তিনি বলেছিলেন বাবর যেভাবে খেলেছেন, তাতে পাকিস্তানি ব্যাটিং তারকার জায়গায় বিরাট কোহলি থাকলে নাকি হইচই পড়ে যেত। কেন উইলিয়ামস, স্টিভ স্মিথ, জো রুট ও কোহলির সঙ্গেই বাবরকে একই কাতারে রেখেছিলেন হুসেইন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0