বাবরের হাতে বাছুরের চামড়ার সাড়ে আট লাখ টাকার ঘড়ি

সীমিত ওভারে পাকিস্তানের দায়িত্ব এখন বাবর আজমের কাঁধে।
সীমিত ওভারে পাকিস্তানের দায়িত্ব এখন বাবর আজমের কাঁধে। ছবি : এএফপি
বিজ্ঞাপন

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান মানা হয় তাঁকে। সব সময় আলোচনায় থাকেন দুর্দান্ত কোনো ইনিংস কিংবা রেকর্ড গড়ে। সীমিত ওভারের ক্রিকেটে দেশকে নেতৃত্বও দিচ্ছেন এই তারকা। তবে, এবার যে কারণে খবরের শিরোনাম হলেন বাবর আজম তাতে ক্রিকেটীয় কিছু নেই।

ব্যক্তিগত জীবনে তিনি কত শৌখিন, তাঁর একটা প্রমাণ দিলেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান। নিজের অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ‘স্টোরি’ তে একটি ছবি পোস্ট করেছেন এই তারকা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

কালো রঙের পাঞ্জাবি গায়ে তোলা সেলফি। তবে পাঞ্জাবি বা বাবরের হাসি, কোনোটাই তেমন নজর কাড়েনি। কেড়েছে হাতের ঘড়িটা, যেটা খুব কায়দা করে ক্যামেরার সামনে ধরেছেন বাবর।

সঙ্গে সঙ্গে আলোড়ন পড়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। বাবরের ঘড়িটা কোন ব্র্যান্ডের, খোঁজ পড়ে যায়। জানা গেল, বিশ্বখ্যাত ব্র্যান্ড ট্যাগ হিউয়ারের ‘২০২০ মোনাকো গালফ স্পেশাল এডিশন’ এর ঘড়ি পরেছেন বাবর, যা খুব কমই বানিয়েছে ট্যাগ হিউয়ার। ঘড়িটির বর্তমান বাজারমূল্য ৭ লাখ ২৪ হাজার রুপি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে আট লাখ টাকার সমান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ঘড়ির বিশেষত্ব? শতভাগ বাছুরের চামড়া ও স্টেইনলেস স্টিল দিয়ে দিয়ে বানানো হয়েছে এটা। এর সঙ্গে শতভাগ বিশুদ্ধ নীলকান্তমণির স্ফটিক। ঘড়ির ডায়ালটা নীল বর্ণের, চারকোনা।

কিছুদিন আগেই ইংল্যান্ড সফর করেছে পাকিস্তান। তিন টেস্টের সিরিজে হেরেছে ১-০ ব্যবধানে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ড্র করে এসেছে ১-১ এ। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও, পরে একটা করে ম্যাচ জিতেছে দুই দল। পাকিস্তান সিরিজ শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা শুরু করেছে ইংলিশরা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে থাকা ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালান কিছুদিন আগেই বাবরকে টপকে এই সংস্করণের এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন। আপাতত সেদিকে বাবরের অতটা মনোযোগ নেই, বোঝাই যাচ্ছে!

আধুনিক যুগে বাবর এখন বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যিনি ক্রিকেটের তিন সংস্করণেই শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের মধ্যে একজন। টি-টোয়েন্টিতে দ্বিতীয়, ওয়ানডেতে তৃতীয় ও টেস্টে পঞ্চম। ২৯ টেস্টে ২০৪৫, ৭৪ ওয়ানডেতে ৩৩৫৯ ও ৪১ টি-টোয়েন্টিতে ১৫৪৮ রান তাঁর।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন