default-image

করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে না পড়লে এই সময়টাই ব্যস্তই থাকতে হতে ব্রেন্ডন ম্যাককালামকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল নিয়ে এক ভেন্যু থেকে ছুটতে হতো অন্য ভেন্যুতে। আর ম্যাচের দিন তো কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কোচ হিসেবে ডাগআউটেই ব্যস্ত থাকতে হতো তাঁকে। একজন সাবেক ক্রিকেটার হিসেবে এই ব্যস্ততা কার না পছন্দ! তার ওপর যদি থাকে হাজার হাজার ডলার পাওয়ার আশা, তাহলে তো কথাই নেই!

এই হিসেবে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় হতাশ হওয়ারই কথা ব্রেন্ডন ম্যাককালামের। ২০০৮ সাল থেকে ভারতের ঘরোয়া এই টুর্নামেন্টে খেলে আসছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক। এবারই আইপিএলে অন্য ভূমিকায় কোচ হিসেবে অভিষেক হওয়ার কথা ছিল তাঁর। তারপরও টুর্নামেন্টটি স্থগিত হওয়ায় হতাশ নন ব্রেন্ডন ম্যাককালাম। উল্টো বলছেন, করোনা পরিস্থিতিতে অপ্রত্যাশিত ছুটি পরিবারের সঙ্গে থাকার সুযোগ করে দিয়েছে তাঁকে। সময়টা তাই উপভোগই করছেন ম্যাককালাম। গত আগস্টে কেকেআরের কোচ হিসাবে নিয়োগ পাওয়া ম্যাককালাম বলছেন, ‘এটা ভালো একটা ব্যাপার। এই পরিস্থিতিতে বাসায় থেকে স্বাচ্ছন্দ্য বোধ করছি। গত তিনটি বছর খুবই ব্যস্ত সময় কেটেছে আমার।’ কিন্তু এবার মহা ব্যস্ততার সেই সময়টায় পরিবারের সঙ্গে কাটাতে পারছেন ম্যাককালাম।

এরই মধ্যে খবর বেরিয়েছিল, ম্যাককালাম নাকি ‘লকডাউন’ ভেঙে পানশালায় গিয়েছিলেন! যার সত্যতা উড়িয়ে দিয়েছেন ম্যাককালাম। জানিয়েছেন, ‘অবশ্যই আমি সেখানে যাইনি। তা ছাড়া আমি বাড়িতেই পান করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0