default-image

বিতর্ক তাঁর পিছুই ছাড়ছিল না। বিয়ে করলেন, সেটাতেও বিতর্ক। রীতিমতো ঝড়ের মধ্য দিয়েই গেলেন তিনি আর তাঁর স্ত্রী। মাঠের সেই চিরচেনা নাসির হোসেন যখন ক্রিকেটপ্রেমীদের কাছে অচেনা, নাসির নিজেও যখন নিজেকে হারিয়ে খুঁজছেন প্রতিনিয়ত, ঠিক তখনই জাতীয় ক্রিকেট দলে অনিয়মিত হয়ে যাওয়া এই তারকা ব্যাট হাতে নিজেকে ফিরে পেলেন।

সবার সামনে প্রমাণ করে দিলেন, তিনি হারিয়ে যাননি, ফুরিয়ে যাননি। ক্রিকেটার নাসির এখনো রান করে যেতে পারেন সাবলীল ঢঙে। বিয়ের বিতর্ক সামলে প্রথম শ্রেণির ক্রিকেটে নাসির পেলেন দারুণ এক সেঞ্চুরি। জাতীয় লিগের প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে আজ সেঞ্চুরি উদ্‌যাপন করলেন তিনি।

জাতীয় লিগে অন্য রকম প্রস্তুতি নিয়েই খেলতে নেমেছেন নাসির। টুর্নামেন্ট শুরুর আগে তিনি ছিলেন প্রত্যয়ী—হাজার রান করতে চান। লক্ষ্যটাকে সামনে রেখে শুরুটা হলো তাঁর শতক দিয়েই। কাল দ্বিতীয় দিনের শেষে ৯৩ রানে অপরাজিত ছিলেন। সকাল থেকে দাঁতে দাঁত কামড়ে ব্যাটিং করে কিছুটা ধীরলয়েই তিনি পৌঁছেছেন সেঞ্চুরিতে।

default-image
বিজ্ঞাপন

ইনিংসটি অবশ্য এরপর আর বেশি বড় করতে পারেননি। ১১৫ রানেই শেষ হয়েছে তাঁর ইনিংস। তবে ২৫০ বল খেলে ৩৩০ মিনিটের এই সেঞ্চুরিতে ছিল নাসিরের নিজেকে প্রমাণের দারুণ তাড়না। ১১টি বাউন্ডারির সঙ্গে মেরেছেন ৪টি ছক্কাও।

সালাউদ্দিন শাকিলের বলে বোল্ড হন নাসির। রংপুরের ইনিংসও শেষ হয়ে যায় ২৩০ রানে। এর আগে জাতীয় দলের টেস্ট ওপেনার সাইফ হাসানের অনবদ্য সেঞ্চুরি (১২৭) আর নাদিফ চৌধুরীর ৬৯ রানে ঢাকা বিভাগ ৩৬৫ রান তোলে প্রথম ইনিংসে। তারা এখন এগিয়ে ১৩৫ রানে। ঢাকার বাঁহাতি স্পিনার নাজমুল হোসেন নিয়েছেন ৪ উইকেট।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন