বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কিন্তু সবার সন্দেহকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। শ্বাসরুদ্ধকর ম্যাচে গতকাল ১ বল হাতে রেখে ৪ উইকেটে জয়লাভ করেছে তারা।


গতকালের ম্যাচটি দুই দলের জন্য ছিল বাঁচা–মরার লড়াই। সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখার জন্য এ ম্যাচে অবশ্যই জিততে হতো শ্রীলঙ্কা আর দক্ষিণ আফ্রিকাকে। প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা তাবরাইজ শামসি এবং আনরিখ নর্কিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ১৪২ রান তুলতে পারে।

default-image

১৪৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটাও ভালো হয়নি, নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারাও। ফলে খেলা গড়ায় শেষ ওভারে, যেখানে ডেভিড মিলারের দৃঢ়তায় ম্যাচটি নিজেদের করে নেয় দক্ষিণ আফ্রিকা।


ম্যাচ শেষে দক্ষিণ আফ্রিকার লক্ষ্য নিয়ে আইসিসির সঙ্গে কথা বলেন ১৭ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা বাঁহাতি লেগ স্পিনার তাবরাইজ শামসি। নিজের পারফরম্যান্স নিয়ে কথা বলার সময় সন্তুষ্টি ফুটে উঠে তাঁর কথায়, ‘দেশের জন্য একটা বিশ্বকাপ জেতার চেষ্টা করতেই আমরা এখানে এসেছি। এবং দলের জন্য ব্যক্তিগতভাবে আমি যতটুকু সম্ভব ততটুকু অবদান রাখতে চাই। আগের ম্যাচে (ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) আমি যেভাবে চেয়েছিলাম, সেভাবে পারফর্ম করতে পারিনি, হালকা চোট নিয়ে খেলতে হয়েছিল। দলের বোলিং আক্রমণের জন্য আমি বিশেষ কিছু করার জন্য মুখিয়ে ছিলাম, কারণ, সবাই দলের জন্য ভালো বোলিং করছিল।’

দলের সবার মূল লক্ষ্যই যে এখন বিশ্বকাপ জেতা, সেটাও জানান তিনি, ‘প্রতিদিনই একেকজন খেলোয়াড় ম্যাচ জেতানোর দায়িত্ব নিচ্ছে, এবং আজ ছিল আমার দিন। প্রিটোরিয়াস, কাগি (কাগিসো রাবাদা), কেশ (কেশব মহারাজ) ওরা সবাই বল হাতে দারুণ করছে। আমাদের এই বিশ্বকাপ জিততেই হবে। ফলে দলের সবাই মনেপ্রাণে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন