এবার পিএসএলে তিন ম্যাচ খেলার পরই চোটের কারণে সরে দাঁড়ান আফ্রিদি। আগেই জানা গিয়েছিল, এবার পিএসএল খেলেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেবেন এই অলরাউন্ডার। সে হিসেবে পিএসএলে নিজের শেষ ম্যাচটা তিনি খেলে ফেললেও সহসাই ব্যাট-বল তুলে রাখার ইচ্ছা হয়তো তাঁর নেই।

নিজ ফাউন্ডেশনের মাধ্যমে স্বপ্রণোদিত হয়ে পাকিস্তানে নতুন এক টুর্নামেন্ট চালু করতে যাচ্ছেন আফ্রিদি। মেগা স্টারস লিগ (এমএসএল) নামের এই টুর্নামেন্ট হবে টি১০ সংস্করণে, এ বছরের সেপ্টেম্বরে শুরু হতে পারে এই টুর্নামেন্ট।

default-image

সাবেক ক্রিকেটার, অ্যাথলেট ও ক্রীড়া সাংবাদিকদের সাহায্য করতে এই টুর্নামেন্ট চালুর কথা আজ সংবাদ সম্মেলনে জানিয়েছেন আফ্রিদি, ‘মেগা স্টারস হবে বিনোদনমূলক লিগ। এ বছরের সেপ্টেম্বরে রাওয়ালপিন্ডিতে টুর্নামেন্টটি শুরু হবে। সাবেক ক্রিকেটার, অ্যাথলেট ও ক্রীড়া সাংবাদিকদের আর্থিকভাবে সাহায্য করাই এই টুর্নামেন্টের মূল লক্ষ্য।’

ইনজামাম-উল–হক, ওয়াকার ইউনিস ও মুশতাক আহমেদদের মতো পাকিস্তানের সাবেকরা আফ্রিদির সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, ইনজামাম-ওয়াকাররা এ বছর টুর্নামেন্ট খেলতে পারেন।

আফ্রিদি জানিয়েছেন, ‘ছয় দলের এই টুর্নামেন্টে বিদেশি খেলোয়াড়েরাও অংশ নিতে পারবেন।’ সংবাদ সম্মেলনে আফ্রিদির কাছে জানতে চাওয়া হয়েছিল, পিএসএলে আর খেলবেন কি না? তাঁর উত্তর, ‘পিএসএল তরুণদের জন্য, আমি আর আগের মতো তরুণ নেই। আমি, মুশতাক আহমেদ, ইনজামাম-উল-হক এবং ওয়াকার ইউনিস এমএসএলে খেলব।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন