ব্রডকে ৭০০ উইকেটের শুভ কামনা ওয়ার্নের

বিজ্ঞাপন
default-image

কীর্তিটা গড়ার পর অভিনন্দনের জোয়ারে ভাসছেন স্টুয়ার্ট ব্রড। শচীন টেন্ডুলকার থেকে শুরু করে শেন ওয়ার্ন, সবাই ইংলিশ পেসারের কীর্তিতে টুইট করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাচ্ছেন।

কাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্টে ব্রড ছুঁয়ে ফেলেন ৫০০ উইকেটের মাইলফলক। ম্যানচেস্টার টেস্টে ক্রেইগ ব্রাফেটকে এলবিডব্লিউ করে এই কীর্তি গড়েন ব্রড। ক্রিকেটের কুলীন সংস্করণে তাঁর আগে অন্য ছয়জনের সঙ্গে এ মাইলফলক ছুঁয়েছেন শেন ওয়ার্নও। অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার ব্রডের কীর্তিতে ভীষণ মুগ্ধ। মুগ্ধতার কারণ, তিনি টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বকনিষ্ঠ বোলার হিসেবে এই কীর্তি গড়েছেন। এর আগে ৩১ বছর বয়সে মুত্তিয়া মুরালিধরন এই অর্জনটা নিজের করে নিয়েছিলেন। মাত্র দুই টেস্টে সর্বোচ্চ ১৬ উইকেট নিয়ে ম্যান অব দ্য সিরিজ হওয়া ব্রডের বয়স মাত্র ৩৪। শ্রীলঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরন অবশ্য ৮৭ ম্যাচে এসে ৫০০ উইকেটের দেখা পান। আর ব্রড ১৪০ ম্যাচে পেয়েছেন ৫০০ উইকেট। দ্রুততম ৫০০ উইকেট পাওয়ার দিক দিয়েও সপ্তম বোলার ব্রড।

বছরের পর বছর ফিটনেস ধরে রেখে ইংল্যান্ডের হয়ে পেস বোলিংয়ের বড় দায়িত্বটা পালন করছেন ব্রড এবং জেমস অ্যান্ডারসন। গতি নয়, নিয়ন্ত্রণ আর সুইং দিয়ে ভীতিকর পেস আক্রমণ করে চলেছেন ব্রড। আর তাই তো ব্রডকে এখানেই থেমে থাকতে দেখছেন না ওয়ার্ন। ক্যারিয়ারের শেষে ব্রডের নামের পাশে দেখতে চান ৭০০ উইকেট। ব্রডকে উদ্দেশ্য করে তেমন একটা টুইটই করেছেন ওয়ার্ন, ‘ টেস্ট জেতা এবং ৫০০ উইকেট নেওয়ার জন্য তোমাকে অভিনন্দন। মাত্র ৩৪ বছর বয়সেই এটা করেছ। তোমার সামনে তো অনেক সময় পড়ে আছে। ৭০০ এর বেশি উইকেট পেতে ভালো সুযোগ আছে তোমার।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন