default-image
>করোনাভাইরাস মহামারির এই দুঃসময়ে ওই ক্রিকেটাররা খুব একটা ভালো নেই। এ কারণে তাঁদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন ওয়াহ

দাতব্য কাজের জন্য তাঁর বেশ খ্যাতি আছে। ভারতের কলকাতার কাছের শহর ব্যারাকপুরে উদয়ন চিল্ড্রেনস হোমে এর আগে অনেক সাহায্য করেছেন। এবার করোনাভাইরাস মহামারির এই দুঃসময়ে ভারতে দাতব্য কাজে এগিয়ে এসেছেন স্টিভ ওয়াহ। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আর তাঁর ম্যানেজার হার্লি মেডকাফ মিলে অস্ট্রেলিয়া অর্থ সংগ্রহ করছেন। যে অর্থ তাঁরা দেবেন ভারতের ১০০ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেটারকে। 

এ বছরের জানুয়ারিতে দিল্লিতে গিয়েছিলেন স্টিভ ওয়াহ আর মেডকাফ। সেখানে তাঁরা শারীরিক প্রতিবন্ধী ওই ক্রিকেটারদের সঙ্গে বেশ খানিকটা সময় কাটিয়েছেন। করোনাভাইরাস মহামারির এই দুঃসময়ে ওই ক্রিকেটাররা খুব একটা ভালো নেই। এ কারণে তাঁদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন ওয়াহ। এর মধ্যে ওয়াহ ও মেডকাফ কিছু অর্থ তুলতে পেরেছেন। যে অর্থ ৩০ জন ক্রিকেটারকে তাঁদের ব্যাংক হিসাবে আলাদা আলাদা করে পাঠিয়ে দেওয়া হবে।

মেডকাফ মিড-ডে পত্রিকাকে বলেছেন, ‌‘(শারীরিক প্রতিবন্ধী) ওই ক্রিকেটারদের জীবন-দর্শন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। মুগ্ধ হয়েছি তারা যেভাবে ক্রিকেট খেলে এবং খেলাটির প্রতি তাদের ভালোবাসা দেখে।’ স্টিভ ওয়াহ তো ওই সব ক্রিকেটারদের অন্য দৃষ্টিতেই দেখেন বলে জানিয়েছেন মেডকাফ, ‌‘স্টিভ তাদের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেটার বলতে রাজি নন। তিনি বলেন, ওরা সবদিক থেকেই পারঙ্গম।’

ওয়াহ ও মেডকাফ এরই মধ্যে সাড়ে তিন হাজার অস্ট্রেলিয়ান ডলার তুলতে পেরেছেন। যেটা দিয়ে আপাতত ৩গ জন ক্রিকেটারকে ৫ হাজার রুপি করে দেওয়া যাবে। এই অর্থ দেওয়ার বিষয়ে মেডকাফ বলেছেন, ‌‘এই মুহূর্তে ওরা (দিল্লির শারীরিক প্রতিবন্ধী ক্রিকেটাররা) খুব কঠিন সময় কাটাচ্ছে বলে জেনেছি আমরা।’

কিন্তু সময়টা এমন যে সরাসরি গিয়ে ওই সব ক্রিকেটারদের কোনো সাহায্য করা যাচ্ছে না। তাই অস্ট্রেলিয়ায় বসে অর্থ তুলে সেটা ওই ক্রিকেটারদের ব্যাংক হিসাবে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন ওয়াহ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0