default-image

সৌরভ গাঙ্গুলী হতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট। রোববার ভারতের মুম্বাইয়ে বিসিসিআইয়ের অনানুষ্ঠানিক এক সভায় ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিরা এমন সিদ্ধান্ত নিয়েছেন। ‘ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

রোববারের সভায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে দেশটির অন্যান্য রাজ্যের বোর্ডগুলোর সদস্যরা সৌরভকে বোর্ড প্রেসিডেন্ট করার বিষয়টি চূড়ান্ত করেন।

সভায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর একমাত্র ছেলে জয় শাহকে বোর্ডের সেক্রেটারি হিসেবে মনোনীত করা হয়েছে। এ ছাড়া অরুণ ধুমালকে নতুন কোষাধ্যক্ষ নিয়োগ করা হবে বলে প্রতিবেদনে বলা হয়। এই ধুমাল আবার বিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুরের ছোট ভাই।

আজ সোমবার নমিনেশন পেপার দাখিলের শেষ দিন।

সৌরভ গাঙ্গুলী বর্তমানে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-এর প্রেসিডেন্ট পদে দায়িত্ব পালন করছেন। এর আগে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সফল এই অধিনায়ক বিসিসিআইয়ের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হিসেবে কাজ করেছেন।

বিসিসিআইয়ের পাঁচ রাজ্যের ইউনিট (তামিলনাড়ু, হরিয়ানা, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ ও মনিপুর) চায় বোর্ডের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অংশ না নিয়ে আদালতের দ্বারস্থ হতে। কিন্তু বোর্ডের অন্য সদস্যরা যত দ্রুত সম্ভব এজিএম করে ফেলার পক্ষে। এজিএম হলে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর কিংবা প্রশাসনিক কমিটির কাছ থেকে ক্ষমতা ফিরিয়ে নেওয়ার যাবে দ্রুত।

তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন, হরিয়ানা ক্রিকেট অ্যাসোসিয়েশন ও মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন কমিটি অব অ্যাডমিনিসট্রেটরসের নিষেধাজ্ঞার কারণে এজিএমে অংশ নিতে পারবে না। বোর্ডের নীতিমালাবহির্ভূত কাজ করায় তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর। মুম্বাইয়ে ২৩ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা। ২৩ অক্টোবর নির্বাচন হলে বোর্ডের এই তিনটি ইউনিট ভোট দিতে পারবে না।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0