বিজ্ঞাপন

তাঁর ২৫৮ বল খেলার সঙ্গী রবিচন্দ্রন অশ্বিনের অবস্থা তো আরও খারাপ। ভারতীয় দলের এক সূত্র টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘অশ্বিনের অবস্থা খুবই খারাপ। না খেলার শঙ্কা আছে।’

অর্থাৎ ভারতীয় দলের অবস্থা এখন এমন, যে ১১ জন কীভাবে নামানো হবে, সেটা নিয়েই মাথা খুটে মরতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

হনুমা বিহারির জায়গায় যাঁকে ভাবা হচ্ছে, সেই মায়াঙ্ক আগারওয়ালেরও নাকি চোট। শামি নেই, রাহুল নেই, যাদব নেই, জাদেজা, বুমরা, হনুমা, অশ্বিন, মায়াঙ্ক—কেউ নেই!

default-image

এই অবস্থায় সিরিজ নির্ধারণী ম্যাচটাতে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানানোর মতো একটা দল সাজাতে হলে তরুণ ও তুলনামূলক কম অভিজ্ঞদের ওপরই নির্ভর করতে হচ্ছে ভারতকে।

ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ব্রিসবেনে দলে চলে আসতে পারেন ওয়াশিংটন সুন্দর। ২০১৭ সালে শেষবার ভারতের হয়ে টেস্ট খেলা এই অফ স্পিনার আবার ব্যাটিংটাও ভালো করেন।

আপাতত নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে থাকা এই সুন্দরই খেলতে পারেন টেস্ট। ওদিকে বাঁহাতি কবজির স্পিনার কুলদীপ যাদবও খেলতে পারেন।

তবে যতদূর খবর কুলদীপের চেয়ে সুন্দরেরই দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। শেষ পর্যন্ত তাঁকে বিবেচনা করা না হলে ভারত চার পেসার নিয়েই মাঠে নামবে। কিন্তু এখানেও সমস্যা। শামি, উমেশ, বুমরা—দলের সেরা তিন পেসার চোটে।

মোহাম্মদ সিরাজ ও নবদীপ সাইনির সঙ্গে খেলতে পারেন শার্দুল ঠাকুর আর টি নটরাজন। ব্রিসবেনের পেস সহায়ক উইকেটে একেবারেই অনভিজ্ঞ আনকোরা গতি আক্রমণ।

হনুমা, মায়াঙ্ক না খেলতে পারলে কপাল খুলে যেতে পারে প্রথম দুই ইনিংসেই ব্যর্থ পৃথ্বী শ–এর। তবে এই অবস্থার মধ্যেও রোহিত শর্মার ফেরা আর সিডনি টেস্টের ফর্ম ভারতকে কিছুটা হলেও স্বস্তি দিতে পারে।

ব্রিসবেন টেস্টে সম্ভাব্য ভারতীয় দল: রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত, মায়াঙ্ক আগারওয়াল/হনুমা বিহারি/পৃথ্বী শ, রবিচন্দ্রন অশ্বিন/ওয়াশিংটন সুন্দর/কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর, টি নটরাজন (অশ্বিন না খেললে)।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন