বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়া নিয়ে অনেক কথা হয়েছে। অনেকেই আকারে-ইঙ্গিতে বোঝাতে চেয়েছেন, সে টেস্ট শেষ করে সংযুক্ত আরব আমিরাতে কোয়ারেন্টিন পর্ব পার করতে চাইলে আর শুরু থেকে আইপিএল খেলা যাবে না বলেই টেস্টটি ওভাবে স্থগিত করা হয়েছিল। সেটা প্রমাণ করা সম্ভব নয়, তবে এ নিয়ে দুই বোর্ডের মধ্যে মন-কষাকষির খবর মিলেছিল। তবে ম্যাচের জন্য নতুন সূচি ঠিক করা বলে দিচ্ছে, দুই বোর্ডের মধ্যকার সম্পর্কের ফাটল আবার জোড়া লাগছে।

ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত হলেও এখনো জানা যায়নি, এটি একক কোনো ম্যাচ হবে, নাকি আগস্টের সেই সিরিজের অংশ হিসেবে গণ্য করা হবে। তবে ম্যানচেস্টার টেস্ট স্থগিত হয়ে যাওয়ার ফলে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আর্থিকভাবে যে ক্ষতির মুখে পড়েছিল, সেটা কাটিয়ে উঠতে পারবে। সে সঙ্গে নির্ধারিত সময়ে ম্যাচ না হওয়ায় দুই বোর্ডের মধ্যকার সৃষ্ট উত্তেজনাও দূর হবে।

এর আগে এই টেস্টের বদলে দুটি টি-টোয়েন্টি আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে। কারণ, সিমিতি ওভারের সিরিজ খেলতে আগামী বছর ভারত এমনিতেও ইংল্যান্ডে যাবে। কিন্তু সে সূচির মধ্যেই এখন টেস্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেটা এ বছরের সিরিজের টেস্ট বলেই ধরা হবে। আপাতত সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে আছে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন