বিজ্ঞাপন
default-image

বেচারা ফোকস! ঘরের মাটিতে টেস্ট খেলার অপেক্ষা তাঁর আরও বাড়ল আরকি! ইংল্যান্ডের জার্সিতে ২৮ বছর বয়সী ফোকসের ক্যারিয়ারটাই এখনো তেমন শক্ত ভিত পায়নি। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন এখন পর্যন্ত একটি করে। টেস্ট খেলেছেন আটটি। কিন্তু এই আট টেস্টের সব কটিই খেলেছেন আবার দেশের বাইরে। ২০১৮ সালে শ্রীলঙ্কায় অভিষেক টেস্ট সিরিজে তিন টেস্ট, এরপর ওয়েস্ট ইন্ডিজে দুটি আর এ বছর ভারতে খেলেছেন তিন টেস্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই দেশের মাটিতে টেস্ট খেলার স্বাদ পাওয়ার অপেক্ষায় ছিলেন ফোকস।

কিন্তু চোট তা হতে দিল কই! গত রোববার কাউন্টি দল সারের ড্রেসিংরুমে পিছলে পড়ে যান ফোকস। সংবাদ সংস্থা এএফপি লিখেছে, ফোকস যে বস্তুর ওপর পা পড়ায় পিছলে পড়েছেন, সেটি মোজা ছিল বলেই ধারণা করা হচ্ছে। চোটে এরই মধ্যে বেন স্টোকস ও জফরা আর্চারকে হারানো ইংল্যান্ড দল আরেক ধাক্কা খেল বলে! এ বছরের শুরুর দিকে জফরা আর্চার অ্যাকুয়ারিয়াম পরিষ্কার করতে গেলে সেটি ভেঙে কাচ ঢুকে যায় আর্চারের হাতে।

default-image

চোটের কারণে ফোকসকে তিন মাস মাঠের বাইরে থাকতে হতে পারে বলে বিবৃতিতে জানিয়ে দিয়েছে ইংল্যান্ড-ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ‘রোববার কিয়া ওভালে কাউন্টি চ্যাম্পিয়নশিপে মিডলসেক্সের বিপক্ষে সারের ম্যাচের পর ড্রেসিংরুমে পিছলে পড়ে চোট পেয়েছেন ফোকস। তাঁর চোট পরীক্ষা-নিরীক্ষা করা হবে, এরপর তিনি সারের চিকিৎসা সেবাদানকারী দলের সঙ্গে মিলে পুনর্বাসনের কাজ করবেন। অন্তত তিন মাস তিনি মাঠের বাইরে থাকবেন বলে ধারণা করা হচ্ছে। ইংল্যান্ডের ছেলেদের দলে প্রধান কোচ ক্রিস সিলভারউড কেন্টের উইকেটকিপার স্যাম বিলিংস ও নটিংহ্যামশায়ারের টপ অর্ডার ব্যাটসম্যান হাসিব হামিদকে দলে ডেকেছেন।’

default-image

ইংল্যান্ডের সীমিত ওভারের দলে নিয়মিত হলেও এখনো টেস্ট অভিষেক হয়নি স্যাম বিলিংসের। এএফপি লিখেছে, তাঁর রিজার্ভ খেলোয়াড় হয়ে থাকার সম্ভাবনাই বেশি। ইংল্যান্ড খেলাতে পারে জেমস ব্রেসিকে। হাসিব হামিদও ইংল্যান্ডের টেস্ট দলে ফিরছেন প্রায় পাঁচ বছর পর। ২০১৬ সালের নভেম্বরে সর্বশেষ টেস্ট খেলা হামিদ এবারের কাউন্টি ক্রিকেট মৌসুমে ৫২.৬৬ গড়ে ৪৭৪ রান করেছেন। সতীর্থদের কাছে ‘বেবি বয়কট’ নামে পরিচিত হামিদ এ পর্যন্ত ইংল্যান্ডের জার্সিতে যে তিন টেস্ট খেলেছেন, তিনটিই ছিল ২০১৬ সালে ইংল্যান্ডের ভারত সফরে।

আগামী ২ জুন লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে। দ্বিতীয় ম্যাচ ১০ জুন থেকে, এজবাস্টনে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন