মোস্তাফিজুর রহমান।
মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

ভারতীয় সংবাদমাধ্যমের হিসাবটা তাহলে ভুল প্রমাণিত হলো! যে মোস্তাফিজুর রহমান রাজস্থান রয়্যালসের হয়ে প্রথম ম্যাচে তো খেলবেনই না বলে জানিয়েছিল ভারতের সংবাদমাধ্যম, প্রথম দুই ম্যাচেই মোস্তাফিজের খেলা সংশয়ে বলে গুঞ্জন ছিল, সেই মোস্তাফিজকে আজ আইপিএলে প্রথম ম্যাচেই একাদশে রেখেছে রাজস্থান। বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রীতি জিনতার দল পাঞ্জাব কিংসের বিপক্ষে নামছে রাজস্থান।

মূল কারণ হিসেবে দেখা হয়েছিল মোস্তাফিজের কোয়ারেন্টিনে থাকাকে। কিন্তু কোয়ারেন্টিন শেষ হয়ে গেছে দুদিন আগেই। গতকাল দলের সঙ্গে অনুশীলন করেছেন মোস্তাফিজ। আজ একাদশেও নেমে গেছেন। টস জিতে ফিল্ডিং নিয়েছে রাজস্থান।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডে বাংলাদেশের সিরিজ শেষে ৩ এপ্রিল মোস্তাফিজ বাংলাদেশে নেমেই ধরেছেন ভারতের বিমান। চলে গেছেন আইপিএলে রাজস্থান রয়্যালসে যোগ দিতে। এক কোটি রুপি ভিত্তিমূল্যে তাঁকে দলে টেনেছে প্রথমবারের আইপিএলজয়ী, বলিউড তারকা শিল্পা শেঠির মালিকানাধীন দল রাজস্থান রয়্যালস।

কিন্তু ভারতীয় সংবাদমাধ্যমের খবর দিয়েছিল, নিয়ম অনুযায়ী সাত দিনের কোয়ারেন্টিন করতে হবে বাংলাদেশি বাঁহাতি পেসারকে। সে হিসেবে পাঞ্জাবের বিপক্ষে আইপিএলে রাজস্থানের প্রথম ম্যাচে তো মোস্তাফিজের খেলার কথাই ছিল না বলে জানায় ভারতীয় মিডিয়া। সংশয় ছিল, কোয়ারেন্টিন মানায় কোনো ঝামেলা হলে কিংবা এর মধ্যে উল্টোপাল্টা কিছু ঘটে গেলে ১৫ এপ্রিল দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষেও খেলা না-ও হতে পারে মোস্তাফিজের।

ঝামেলা হলো না। ঠিকমতোই সাত দিনের কোয়ারেন্টিন শেষে আজ দলেও ঢুকে গেলেন মোস্তাফিজ। অবশ্য দলের অন্য পেসারদের চোটও তাঁর একাদশে ঢোকা আরও নিশ্চিত করে দিয়েছে।

default-image

হাতের চোটের কারণে আইপিএলের শুরুর কয়েকটা ম্যাচ খেলতে পারবেন না রাজস্থানের মূল বিদেশি পেসার ইংল্যান্ডের জফরা আর্চার। বড় বিদঘুটে এক কারণে মাঠের বাইরে ইংলিশ ফাস্ট বোলার, মাছের ট্যাংক পরিষ্কার করতে গিয়ে হাতে চোট পেয়েছেন! আর্চার আর মোস্তাফিজ ছাড়াও রাজস্থানের দলে বোলিং করার মতো বিদেশি বলতে আছেন দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস ও অস্ট্রেলিয়ান অ্যান্ড্রু টাই।

এর মধ্যে অলরাউন্ডার মরিসকে একাদশে নিয়েছে রাজস্থান। বিদেশিদের মধ্যে আছেন দুই ইংলিশ বেন স্টোকস ও জস বাটলার। পাঞ্জাবের দলে বড় নাম বলতে আছেন লোকেশ রাহুল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, মোহাম্মদ শামি আর দুই অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ঝাই রিচার্ডসন ও রাইলি মেরেডিথ।

রাজস্থানের একাদশ:

মনন ভোহরা, বেন স্টোকস, সঞ্জু স্যামসন, জস বাটলার, রিয়ান পরাগ, শিবম দুবে, রাহুল তেওয়াতিয়া, ক্রিস মরিস, শ্রেয়াস গোপাল, চেতন সাকারিয়া, মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন