default-image

ওয়াসিম জাফর যেন থামতেই চাইছেন না। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব ভারতের এই সাবেক ওপেনার একের পর এক টুইট করে যাচ্ছেন। তাঁর সর্বশেষ টুইটটি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের পিচ আর ভারতের বোলিং নিয়ে।

টুইটারে একটি ছবি পোস্ট করেছেন ওয়াসিম জাফর। ছবিটি তিনি নিয়েছেন নাসা টিভির স্ট্রিমিং থেকে, অন্য গ্রহের ছবি। এই ছবির ক্যাপশনে ওয়াসিম জাফর লিখেছেন, ‘এটাকে খুব শুষ্ক মনে হচ্ছে। মনে হয় এখানে স্পিন খুব ধরবে। অ্যাশ (রবিচন্দ্রন অশ্বিন) আর জাড্ডুকে (রবীন্দ্র জাদেজা) খেলা এখানে অসম্ভব হবে। বুম (বুমরা), শামি, উমেশ, ইশান্ত, সিরাজও এখানে ৩ ওভার পরই রিভার্স সুইং পাবে।’ টুইটের শেষ অংশে ওয়াসিম জাফর যোগ করেছেন, ‘ভারতের বোলিং আক্রমণ সব কন্ডিশনের জন্যই মানানসই।’

বিজ্ঞাপন

চেন্নাইয়ে ভারত–ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন থেকেই স্পিনাররা সুবিধা পাচ্ছিলেন। সেই ম্যাচে ইংল্যান্ড ৩১৭ রানে হেরে যাওয়ার পর দলটির সাবেক খেলোয়াড় আর সমর্থকেরা চেন্নাইয়ের উইকেটের তীব্র সমালোচনা করেছিলেন। অনেকেই বলেছেন, প্রথম টেস্টে হারার পর জিততে মরিয়া ভারত তাদের স্পিনারদের জন্য এমন শুষ্ক উইকেট বানিয়েছে। ম্যাচটিতে দুই ইনিংসে ইংল্যান্ড অলআউট হয়েছে ১৩৪ ও ১৬৪ রানে। দুই ইনিংস মিলিয়ে ইংল্যান্ডের ২০ উইকেটের ১৭টিই নিয়েছেন ভারতীয় স্পিনাররা। প্রথম ইনিংসে ৩টি উইকেট পেয়েছিলেন দুই পেসার ইশান্ত শর্মা (২) ও মোহাম্মদ সিরাজ (১)।

default-image

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন চেন্নাইয়ের পিচ নিয়ে সমালোচনার ঝড় তুলেছিলেন। তবে কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন এটা মানতে নারাজ ছিলেন। ভারতের রোহিত শর্মা আর রবিচন্দ্রন অশ্বিনের সেঞ্চুরি করার পর উইকেটকে বাজে বলা যাবে না বলেই উল্লেখ করেছিলেন অস্ট্রেলিয়ার সাবেক লেগস্পিনার ওয়ার্ন।

এবার বিষয়টি নিয়ে টুইটারে ঝড় তুললেন ওয়াসিম জাফর। তাঁর কথা, পিচ বা কন্ডিশন যে রকমই হোক, ভারতের বোলাররা ভালো করতে পারবে। দেখা যাক, আহমেদাবাদে কী ঘটে। ২৪ ফেব্রুয়ারি থেকে সিরিজের তৃতীয় টেস্ট সেখানেই। এই সিরিজের একমাত্র দিবারাত্রির টেস্টও সেটি।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন