বহুদিন পর অনুশীলনে ফিরেছিলেন মাশরাফি।
বহুদিন পর অনুশীলনে ফিরেছিলেন মাশরাফি।ফাইল ছবি: বিসিবি

হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে তিন দিন আগে অনুশীলন শুরু করেছেন মাশরাফি বিন মুর্তজা। এরপর থেকেই তিনি আলোচনায়—বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে কি খেলবেন মাশরাফি? খেললে কোন দলে খেলবেন?

মাশরাফিকে পেতে এরই মধ্যে আগ্রহ দেখিয়েছে টুর্নামেন্টের তিনটি দল। কাল ফরচুন বরিশালের স্বত্বাধিকারী মিজানুর রহমান দাবি করেছেন, তাঁরাই সবার আগে মাশরাফিকে পেতে আগ্রহ প্রকাশ করেছেন, ‘আমরাই প্রথম দল হিসেবে মাশরাফির জন্য আগ্রহী দেখিয়েছি। গত পরশু (১ ডিসেম্বর) আমরা বিসিবিকে তা জানিয়েছিও।’

বিজ্ঞাপন

কাল বিসিবি একাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে জেমকন খুলনার ম্যানেজার নাফিস ইকবাল সাংবাদিকদের জানিয়ে গেছেন, তাঁরাও মাশরাফিকে চান, ‘মাশরাফি যখন অনুশীলন শুরু করছে, তখন আমরা তার প্রতি আগ্রহী হয়েছি। এখন এটা বোর্ড ও মাশরাফির ওপর নির্ভর করছে যে ব্যাপারটা কত দূর সামনে এগোবে।’ এ ছাড়া বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ককে দলে পেতে বেক্সিমকো ঢাকার আগ্রহের কথাও শোনা গেছে।

default-image

তবে মাশরাফি শেষ পর্যন্ত যে দলেই খেলুন, মাঠে নামার আগে তাঁকে পার হতে হবে ফিটনেস পরীক্ষা। বিষয়টি কাল আরও একবার মনে করিয়ে দিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী, ‘আগেই বলা হয়েছিল, মাশরাফির প্রতি একাধিক দল আগ্রহ দেখালে আমরা লটারি করব। তবে সবকিছু নির্ভর করছে তার ফিটনেসের ওপর। যারা ফিটনেসের বিষয়টি দেখছে, তারা নিশ্চিত করলেই লটারি হবে।’

গত জুলাইয়ে নিজে করোনায় আক্রান্ত হয়েছিলেন। করোনায় আক্রান্ত হয়েছেন মাশরাফির স্ত্রী, দুই সন্তান, মা–বাবা, ছোট ভাইসহ গৃহকর্মীও। করোনার ধাক্কা সামলাতে না সামলাতে গত মাসে তিনি পড়েন হ্যামস্ট্রিং চোটে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন