default-image

সামাজিক যোগাযোগমাধ্যম খুললেই দুঃসংবাদের মিছিল। কেউ প্রিয়জনের মৃত্যুর খবর দিচ্ছে, কেউ দিচ্ছে অসুস্থতার খবর। অনেকে আবার সহযোগিতার জন্য আশ্রয় নিচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। ভারতীয় ক্রিকেটার উন্মুক্ত চাঁদও এবার বাধ্য হয়ে সেই পথটাই বেছে নিয়েছেন।

ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সাবেক অধিনায়কের মা ও চাচা করোনায় আক্রান্ত। তাঁদের অবস্থা আশঙ্কাজনক, হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু এ মুহূর্তে তাঁদের জন্য প্রয়োজনীয় ওষুধও মিলছে না দিল্লিতে। তাই উন্মুক্ত চাঁদ টুইটারে নিজের হাজার হাজার ভক্তের কাছে সাহায্য চাইলেন।

বিজ্ঞাপন

টুইটারে চিকিৎসাপত্রের ছবি পোস্ট করে লিখেছেন, ‘জরুরি ভিত্তিতে আমার রেমডিসিভির প্রয়োজন। আমার মা ও চাচা করোনায় আক্রান্ত। যত দ্রুত সম্ভব দয়া করে আমাকে খোঁজ দিন।’

২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেওয়া উন্মুক্ত চাঁদ পথ হারিয়েছেন গত কয়েক বছরে। ২০১১ থেকে ২০১৩ সালে দিল্লি ডেয়ারডেভিলসে খেলা উন্মুক্ত এরপর রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ানসে খেলেছেন। গত চার বছরে তাঁকে আর আইপিএলে দেখা যাচ্ছে না। দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা এই ব্যাটসম্যান পরে উত্তরাখন্ডে খেলে ক্যারিয়ার পুনর্জীবিত করার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। তবে ভক্তসংখ্যা এখনো কমেনি এই স্টাইলিশ ব্যাটসম্যানের।

তাঁর টুইটের পর ভক্তরা কাজে নেমে গেছেন। এরই মধ্যে প্রচুর শেয়ার হয়েছে পোস্টটি, বেশ কয়েকটি জায়গা থেকে সহযোগিতাও আসতে শুরু করেছে। এই ওষুধের দেশব্যাপী বিতরণকারীদের তালিকা ও নম্বরও পোস্ট করেছেন ভক্তরা। আবার কেউ কেউ ওষুধ প্রস্তুতকারী কোম্পানির লিংক দিচ্ছেন উন্মুক্তকে। অনেকে তাঁদের সঙ্গে যোগাযোগের নম্বরও দিচ্ছেন, যাতে দ্রুত ওষুধ পাওয়া যায়।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিদিন বাড়ছে ভারতে। আজ নতুন করে ২ লাখ ৩৪ হাজার ৬৯২ জন আক্রান্ত হয়েছেন ভারতে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৩৪১ জন। সব মিলিয়ে ভারতে মারা গেছেন ১ লাখ ৭৫ হাজার ৬৪৯ জন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন