মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনে ওয়েস্ট ইন্ডিজ দল
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনে ওয়েস্ট ইন্ডিজ দলছবি: প্রথম আলো

তরুণ লেগ স্পিনার হেইডেন ওয়ালস জুনিয়রের ছবি আঁকার শখ। অ্যান্ড্রু ম্যাকার্থি ভালোই গান করেন। ক্যারিবীয় দলের নতুন সদস্য জশুয়া ডি সিলভা আবার ইউটিউবার। ইউটিউবে নিজের ক্রিকেট ক্যারিয়ারের ভিডিও পোস্ট করেন।

সেটি আবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন। বাংলাদেশে এসে তিন দিনের কোয়ারেন্টিনে ক্যারিবীয় ক্রিকেটাররা একেকজন একেক কাজে নিজেদের ব্যস্ত রেখেছিলেন।

অনেকে আবার পরিবারের সঙ্গে কথা বলে সময় কাটিয়েছেন। কেউ কেউ সামাজিক যোগাযোগমাধ্যমে সমর্থকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব চালু করে সময় পার করেন।

অনেকেই শরীরচর্চাটা নিজ কক্ষেই সেরে নিয়েছেন। সেই ভিডিও আবার সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন। কিন্তু এসব করে আর কতই–বা সময় কাটানো সম্ভব!

বিজ্ঞাপন

হোটেলে তিন দিনের কোয়ারেন্টিন শেষে আজ সকালে ক্যারিবীয় ক্রিকেটাররা অনুশীলনে এসে যেন হাঁপ ছেড়ে বাঁচেন।

‘অবশেষে আমরা বের হতে পেরেছি, বিশুদ্ধ বাতাসে শ্বাস নিতে পারছি’—মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে পা রেখে ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলের অধিনায়ক জেসন মোহাম্মদ কথাটা বলছিলেন। যেন গত তিন দিন প্রতিটি ক্ষণে ক্ষণে এ মুহূর্তের অপেক্ষা করছিলেন তিনি, ‘তিন দিন আইসোলেশনে থাকা খুব কঠিন। অবশেষে আমরা বের হতে পেরেছি, অনুশীলন পর্ব চলছে।’

default-image

অনুশীলনে মাঠে ফিরেই বাংলাদেশকে চ্যালেঞ্জও জানিয়ে রাখলেন ৩৪ বছর বয়সী জেসন, ‘আমাদের লক্ষ্য থাকবে ধারাবাহিক ক্রিকেট খেলে সিরিজ জয়। বাংলাদেশ খুব ভালো দল। বাংলাদেশ সাদা বলে খুব ভালো খেলছে। এখন তারা নিজেদের মাঠে খেলবে। আমরা তাদের চ্যালেঞ্জ জানানোর জন্য এগোচ্ছি।’

ক্যারিবীয়দের হাতে খুব বেশি সময় নেই। বিশেষ করে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতির সময় খুব একটা পাচ্ছেন না জেসনরা।

২০ জানুয়ারি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে দুই দল। তার আগে চার দিনের অনুশীলন। ১৮ জানুয়ারি বিকেএসপিতে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

default-image

আজ ওয়ানডে দলের অনুশীলনে সে জন্যই কিছুটা তাড়াহুড়া লক্ষ করা যাচ্ছিল। টেস্ট দলের আবার সেই তাড়া নেই। ৩ ফেব্রুয়ারির চট্টগ্রাম টেস্ট এখনো অনেক দূরে। তার আগেই ক্যারিবীয় টেস্ট দলের সদস্যদের কন্ডিশনের সঙ্গে ভালোই মানিয়ে নেওয়ার কথা।

বিজ্ঞাপন
মন্তব্য করুন