লোকেশ রাহুল ও ক্রিস গেইলের দারুণ ব্যাটিংয়ে হেসেখেলে জিতেছে পাঞ্জাব
লোকেশ রাহুল ও ক্রিস গেইলের দারুণ ব্যাটিংয়ে হেসেখেলে জিতেছে পাঞ্জাব আইপিএল

আগে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ানসের ব্যাটসম্যানদের ভুগতে দেখেই যেন শিক্ষা নিয়েছেন পাঞ্জাবের টপ অর্ডার ব্যাটসম্যানরা। খেলেছেন বেশ দেখে শুনে, অকারণ ঝড় তুলতে যাননি কেউই। লক্ষ্য খুব বড় ছিল না বলে ওভারপ্রতি রানের চাপও ছিল না। ২০ ওভারে ৬ উইকেটে ১৩১ রান করা মুম্বাইয়ের স্কোর হেসেখেলে ৯ উইকেট আর ১৪ বল হাতে রেখে পেরিয়ে গেছে পাঞ্জাব কিংস।

default-image

দারুণ ব্যাট করেছেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল (৫২ বলে ৬০) ও ক্রিস গেইল (৩৫ বলে ৪৩)। দুজনের মাঠ ছেড়েছেন দলকে জিতিয়ে অপরাজিত থেকে। আউট হওয়া মায়াঙ্ক আগারওয়াল করেছেন ২০ বলে ২৫ রান। রাহুলের ইনিংসটা সাজানো ৩ ছক্কা ও ৩ চারে। গেইল মেরেছেন ৪টি চার ও ১ ছক্কা।  

বিজ্ঞাপন

চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামের উইকেটে ব্যাট করাটা যে আজ খুব একটা সহজ ছিল না সেটা মুম্বাইয়ের ইনিংসের সময় বোঝা গেছে। ৭ ওভারে মাত্র ২৬ রান তুললেই ২ উইকেট নেই মুম্বাইয়ের। সেখান থেকে সুর্যকুমার যাদব ও রোহিত শর্মা মিলে গড়েন ৫৬ বলে ৭৯ রানের জুটি। কিন্তু ওভারপ্রতি রানটা টি-টোয়েন্টি সুলভ না হওয়ায় শেষদিকে চাপে পরে যায় মুম্বাই। আর সেটা বাড়াতে গিয়ে শেষের দিকে খেই হারিয়ে ফেলে।

default-image

৫ চার ও ২ ছক্কায় ৫২ বলে ৬৩ রান করা রোহিত খেলেছেন অধিনায়কোচিত ইনিংস। তবে যাদব ছাড়া তাঁকে আর সঙ্গ দিতে পারেননি কেউ। ২৭ বলে ৩৩ রান করেন যাদব। পাঞ্জাবের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি ও রবি বিষ্ণই। ৪ ওভার করে বোলিং করে দুজনেই রান দিয়েছেন ২১টি। একটি করে উইকেট নিয়েছেন দীপক হুদা ও অর্শদীপ সিং।

তাড়া করতে নামা পাঞ্জাবকে জয়ের ভিত গড়ে দেয় রাহুল ও আগারওয়ালের ৪৫ বলে ৫৩ রানের জুটি। রাহুল চাহারের বলে যাদবের হাতে ক্যাচ দিয়ে অষ্টম ওভারে আগারওয়াল ফিরে গেলেও আর উইকেট পড়েনি পাঞ্জাবের। রাহুল-গেইলের ৬৫ বলে ৭৯ রানের অবিচ্ছিন্ন জুটি ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়ে। ম্যাচ সেরার ট্রফিও পেয়েছেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন