মেহেদীর জোড়া আঘাতের শুরু এই স্ট্যাম্পিং দিয়েই।
মেহেদীর জোড়া আঘাতের শুরু এই স্ট্যাম্পিং দিয়েই।ছবি: এএফপি

নেপিয়ারে খেলা শুরুর সময়ই বৃষ্টির আভাস ছিল। সেটির দেখা মিলল বাংলাদেশ যখন মোটামুটি চেপে ধরেছে নিউজিল্যান্ডকে। ৪ উইকেট তুলে নেওয়ার পরপরই বৃষ্টি এসে বন্ধ করে দিয়েছে খেলা। খেলা বন্ধ হওয়ার আগে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ১২.২ ওভারে ৪ উইকেটে ১০২ রান। খেলা অবশ্য আবারও শুরু হয়েছে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটামুটি ভালোই ছিল নিউজিল্যান্ডের। রাতের এই টি-টোয়েন্টিতে শুরুতে যেন বাংলাদেশি বোলারদের ওপর খড়্গহস্ত ছিলেন ওপেনার ফিন অ্যালান। মার্টিন গাপটিলও মারার বল পেলে সে সুযোগ হাতছাড়া করছিলেন না।৩ ওভারের মধ্যেই ৩৬ রান তুলে ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন দুই ওপেনার। ১০ বলে ১৭ রান করে ফেলেছিলেন অ্যালেন। কিন্তু চতুর্থ ওভারের শেষ বলে তাসকিন আহমেদের বলে মোহাম্মদ নাঈমের হাতে ধরা পড়েন তিনি। সেই ওভারেই অ্যালেনের ক্যাচ ফেলেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

default-image
বিজ্ঞাপন

মোস্তাফিজুর রহমানের জায়গায় সুযোগ পাওয়া তাসকিন আহমেদ দুর্দান্ত এক ক্যাচে ফিরিয়েছেন গাপটিলকে। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে গাপটিল থার্ড ম্যানে খেলতে চেয়েছিলেন বলটি। কিন্তু শর্ট ফাইন লেগে দাঁড়ানো তাসকিনের এক হাত ঝাঁপিয়ে পড়ে তাঁর ক্যাচটি লুফে নেন। এক হাতে নেওয়া ক্যাচটি নিয়ে যেন নিজেরই বিশ্বাস হচ্ছিল না তাসকিনের।

২ উইকেট হারানোর ধাক্কা সামলাতে না সামলাতেই নেই ডেভন কনওয়ের উইকেট। বাঁ হাতি পেসার শরিফুল ইসলামের অভিষেক উইকেট হয়েছেন তিনি। তাঁর বলে মিড উইকেটে কনওয়ের ক্যাচ নিয়েছেন মোহাম্মদ মিঠুন।

default-image

৩ উইকেট পড়ে যাওয়ার পর পরিস্থিতি দেখে হাত খুলছিলেন দুই কিউই ব্যাটসম্যান উইল ইয়ং ও গ্লেন ফিলিপস। তবে ফিলিপসের ব্যাটই বেশি কথা বলছিল। কিন্তু অফ স্পিনার মেহেদী হাসান এ জুটি ভাঙেন। তিনি অবশ্য ফেরান উইল ইয়ংকে। অস্বস্তির মধ্যে থাকাটা ঠিক পছন্দ হচ্ছিল না ইয়ংয়ের। মেহেদীর অফ ব্রেক বাইরে বেরিয়ে খেলতে চেয়েছিলেন। কিন্তু উইকেটের পেছনে ছিলেন বিশ্বস্ত লিটন দাস। তিনি তাঁকে স্ট্যাম্পিং করে দিতে বিন্দুমাত্র ভুল করেননি।

বৃষ্টির–বিরতির পর খেলা শুরুর পর নিউজিল্যান্ডকে আরও একটি ধাক্কা দিয়েছেন মেহেদীই। নিজের বলে ক্যাচ লুফে ফিরিয়েছেন মার্ক চ্যাপমেনকে। এ প্রতিবেদন লেখার সময় বৃষ্টির পর ১১ রান যোগ করতে পেরেছে নিউজিল্যান্ড। শেষ হয়ে গেছে ১৪তম ওভারের খেলা

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন