বিজ্ঞাপন
বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের মেয়েদের ওয়ানডে স্ট্যাটাস নেই বলে এ ম্যাচ পাচ্ছে না ওয়ানডের স্বীকৃতি। তবে লিস্ট ‘এ’-র মর্যাদা আছে এই ম্যাচের। যুক্তরাষ্ট্রের ইনিংসে মাত্র দুজন দুই অঙ্কের রানে পৌঁছাতে পারেন।

অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষের ব্যাট থেকে এসেছে ৪৫ বলে ১৫ রানের ইনিংস। ২৭ বলে ১৬ রান করেন টারা নরিস। ১০ ওভারে ১০ রানে ২ উইকেট নেন সালমা খাতুন। ফাহিমা মাত্র ২.৩ ওভারে ৬ রানে নেন ২ উইকেট। ১১ রান খরচে রুমানাও নেন ২ উইকেট।
বাংলাদেশের ইনিংসে সেঞ্চুরি তুলে নেন ওপেনার শারমিন আক্তার।

ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত ১৪১ বলে ১৩০ রানে অপরাজিত থাকেন ডানহাতি এ ব্যাটার। শারমিনের সেঞ্চুরির দিনে ফারজানা হক করেন ৬৭ রান, মুর্শিদা খাতুন খেলেন ৪৭ রানের ইনিংস।

তিনে নামা নিগার সুলতানার ২৬ বলে ৩৩ ও সাতে নামা লতা মণ্ডলের ১০ বলে ১৭ রানের ক্যামিওতে ৫০ ওভারে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে তোলে ৩২২ রান।

যেকোনো পর্যায়ের ক্রিকেটে ৫০ ওভারের ম্যাচে এর আগে শারমিন আক্তারের সর্বোচ্চ ইনিংস ছিল অপরাজিত ৮৩ রানের। শুধু ৫০ ওভারের নয়, যেকোনো সংস্করণেই এটিই সর্বোচ্চ স্কোর ছিল তাঁর।

এমনিতে মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসটি যৌথভাবে সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে সালমা করেছিলেন অপরাজিত ৭৫ রান, রুমানা অবশ্য ৭৫ রান করে আউট হয়েছিলেন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন