বিজ্ঞাপন
বিজ্ঞাপন

২০১৯ সালে পিসিবির নির্বাহী হিসেবে তিন বছরের চুক্তিপত্রে নিয়োগ পান ওয়াসিম খান। আগামী বছরের ফেব্রুয়ারিতে এই চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। এর আগেই ওয়াসিম সরে দাঁড়ানোয় পিসিবির সভাপতি রমিজ রাজা আজ বোর্ড পরিচালকদের নিয়ে জরুরি বৈঠকে বসবেন।

ওয়াসিমের ইস্তফা দেওয়ার বিষয়টি বিবেচনা করবেন বোর্ড পরিচালকেরা। পিসিবির পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড নিশ্চিত করছে, ওয়াসিম খান প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন।’

রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়ার পর থেকে বোর্ডের কিছু সিনিয়র সদস্য পদত্যাগ করেন। এ মাসের শুরুতে পাকিস্তান দলের প্রধান কোচের পদ ছাড়েন মিসবাহ–উল–হক। বোলিং কোচের পদ ছাড়েন ওয়াকার ইউনিস।

ক্রিকইনফো জানিয়েছে, রমিজ রাজা বোর্ডের প্রধান হয়ে আসার পর টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য ম্যাথু হেইডেন ও ভারনন ফিল্যান্ডারকে কোচ পদে নিয়োগ দেওয়ার যে ঘোষণা দেন, তাতে ওয়াসিম খানের কোনো ভূমিকা ছিল না। হেইডেন ও ফিল্যান্ডারের নিয়োগে কোনো ভূমিকাই ছিল না ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলা ওয়াসিম খানের।

পিসিবির সভাপতির দায়িত্ব নিয়ে রমিজ রাজা প্রথম সংবাদ সম্মেলনেই বোর্ডকে ঢেলে সাজানোর কথা বলেছিলেন। এরপরই পদত্যাগ করেন ওয়াসিম খান। এহসান মানির নেতৃত্বাধীন আগের বোর্ডের সময়ে তাঁকে তিন বছর মেয়াদ বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু বোর্ডে রমিজ রাজা আসার পর তা আর আলোর মুখ দেখেনি।

দুই বছর আগে প্রধান নির্বাহীর দায়িত্ব নেওয়ার পর বেশ কিছু সফলতার মুখও দেখেছেন ওয়াসিম খান। প্রধানমন্ত্রী ইমরান খানের নির্দেশনা অনুযায়ী পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট ঢেলে সাজানোর নেপথ্য কারিগর তিনি। বিভাগীয় ও আঞ্চলিক দলের মিশ্র কাঠামো উঠিয়ে দিয়ে প্রদেশভিত্তিক ক্রিকেট কাঠামো তৈরি করেন ওয়াসিম খান। এই সংস্কারে অবশ্য তখন সমালোচিত হয়েছিলেন তিনি। কেননা বেশ কয়েকজন ক্রিকেটারের ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছিল।

তবে ওয়াসিম খানের সরে দাঁড়ানোকে দুঃখজনক হিসেবেই দেখছে পাকিস্তানের সংবাদমহল। সেখানকার সংবাদকর্মী ফজল আব্বাসের টুইট, ‘ওয়াসিম খানের সরে দাঁড়ানো পাকিস্তান ক্রিকেটের জন্য আরেকটি দুঃসংবাদ। পিসিবির চেয়ারম্যান রমিজ রাজাকে অনুরোধ করছি, তাঁর পদত্যাগপত্র যেন গ্রহণ না করা হয়।’

এদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, ওয়াসিম খান সরে দাঁড়ানোর পর বোর্ডে ক্রিকেট পরিচালকের পদ সৃষ্টি করবে পিসিবি। এতে প্রধান নির্বাহী পদের সব ক্ষমতা পাবেন বোর্ড চেয়ারম্যান।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন