বিজ্ঞাপন
বিজ্ঞাপন

টস জিতে স্কটল্যান্ডকে আগে ব্যাটিংয়ে পাঠায় ভারত। মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজাদের সামনে দাঁড়াতে পারেনি স্কটিশ ব্যাটিং। ১৭.৪ ওভারে ৮৫ রানে অলআউট হয় স্কটল্যান্ড। ৮১ বল হাতে রেখে এ রান তাড়া করে জয় তুলে নেয় ভারত।

এই জয়ে নিজেদের গ্রুপে রানরেটে আফগানিস্তানকে পেছনে ফেলে তিনে উঠে এল ভারত। ৪ ম্যাচে ৪ পয়েন্ট ভারতের (‍+১.৬১৯)। আফগানিস্তান ৪ ম্যাচে ৪ পয়েন্ট পেলেও রানরেটে (‍+১.৪৮১) পিছিয়ে চারে নেমে গেছে।

এই গ্রুপে শীর্ষে থাকা পাকিস্তান আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। ৪ ম্যাচে পাকিস্তানের (‍+১.০৬৫) সংগ্রহ ৮ পয়েন্ট। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নিউজিল্যান্ড (‍+১.২৭৭)। দুটি গ্রুপের শীর্ষ দুই দল নাম উঠবে সেমিফাইনালে।

স্কটল্যান্ডের ব্যাটসম্যানেরা ৭ ওভারের মধ্যে ২৮ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে। এখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি কাইল কোয়েৎজারের দল। ভারতের বোলাররা নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেন। আটকে রাখেন রানের চাকাও।

স্কটল্যান্ডের কেউ ত্রিশ রানের কোটাও পার হতে পারেনি। সর্বোচ্চ ১৯ বলে ২৪ রান করে আউট হন জর্জ মানসি। ১২ বলে ২১ রান করে আউট হন মাইকেল লিস্ক। ৩টি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা। ২ উইকেট যশপ্রীত বুমরার।

default-image

তাড়া করতে নেমে ৫ ওভারের মধ্যে ৭০ রান তুলে ফেলে ভারত। বোঝাই যাচ্ছিল, যত দ্রুত সম্ভব জয় তুলে নেওয়ার চেষ্টা করছেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। পঞ্চম ওভারের শেষ বলে ব্রাড হুইলকে উইকেট দেন ১৬ বলে ৩০ রান করা রোহিত।

পরের ওভারের শেষ বলে আরেক ওপেনার রাহুলকেও (১৯ বলে ৫০) হারায় ভারত। বিরাট কোহলি (২*) ও সূর্যকুমার যাদব (৬*) মিলে জয় এনে দেন ভারতকে। ২০ রানে ১ উইকেট নেন স্কটল্যান্ডের স্পিনার মার্ক ওয়াট।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন