বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এ হারের পর শীর্ষ চারে থেকে আইপিএলের প্রথম পর্ব শেষ করার কাজ অনেকটাই কঠিন হয়ে গেছে রোহিতদের জন্য। ১০ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে আছে তারা। অন্যদিকে মুম্বাইকে হারিয়ে কোহলির বেঙ্গালুরু শীর্ষ চারে থেকে প্রথম পর্ব শেষ করার দৌড়ে নিজেদের অবস্থানটা আরও শক্ত করেছে। ১০ ম্যাচ শেষে ৬ জয়ে তাদের পয়েন্ট এখন ১২। তৃতীয় স্থানে আছে তারা। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেন্নাই। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দিল্লি ক্যাপিটালস আছে দুইয়ে।

লক্ষ্য তাড়া করতে নেমে রোহিত আর কুইন্টন ডি কক ভালো শুরু এনে দেন মুম্বাইকে। উদ্বোধনী জুটিতে ৬.৪ ওভারে ৫৭ রান তোলেন তাঁরা। জুটি ভাঙে ২৩ বলে ২৪ রান করে ডি কক আউট হয়ে গেলে। এরপর আউট হয়ে ফেরেন ২৮ বলে ৪৩ রান করা রোহিতও। এ দুজনের বিদায়ের পর নিয়মিত বিরতিতে পড়তে থাকে উইকেট। শেষ ৭ উইকেট তারা হারায় ৩০ রানে। রোহিত আর ডি কক ছাড়া কোনো ব্যাটারই আর দুই অঙ্ক ছুঁতে পারেননি। ১৭ রান দিয়ে বেঙ্গালুরুর পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন হার্শাল প্যাটেল। যুজবেন্দ্র চাহাল নিয়েছেন ৩ উইকেট।

default-image

টসে হেরে ব্যাটিংয়ে নামা বেঙ্গালুরু দ্বিতীয় ওভারেই হারিয়ে ফেলে দেবদূত পাড়িক্কালকে। শ্রীকর ভারতকে নিয়ে এরপর অবশ্য পুনর্গঠনের কাজটা ভালোই করেছেন বিরাট কোহলি। পাওয়ার প্লে-তেও উঠেছে ৪৮ রান।

২৪ বলে ৩২ রান করে ভারত ফিরলেও ঠিকই ফিফটি পেয়েছেন বেঙ্গালুরু অধিনায়ক কোহলি। ১৬তম ওভারে অ্যাডাম মিলনের বলে ক্যাচ দেওয়ার আগে ৪২ বলে ৫১ রান করেছেন তিনি, মেরেছেন তিনটি করে চার ও ছয়। এ ইনিংসের পথে একটা মাইলফলকও হয়ে গেছে তাঁর। টি-টোয়েন্টিতে ক্রিস গেইল, কাইরন পোলার্ড, শোয়েব মালিক ও ডেভিড ওয়ার্নারের পর পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের রেকর্ড স্পর্শ করেছেন কোহলি।

default-image

এদিন আউট হওয়ার আগে গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে জুটিতে কোহলি তুলেছেন ৫১ রান। ম্যাক্সওয়েল নিজে খেলেছেন ৩৭ বলে ৫৬ রানের দারুণ ইনিংস। ম্যাক্সওয়েল তাঁর ইনিংসে মেরেছেন ৬টি চারের সঙ্গে ৩টি ছয়। ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিংয়ের সময় ১৮০ রানের স্কোরের সম্ভাবনা ছিল ভালোই। তবে ১৯তম ওভারে এসে পরপর দুই বলে এ দুজনকে ফিরিয়ে মোমেন্টাম বদলে দেন যশপ্রীত বুমরা। এরপর শেষ ওভারে ৩ রান দেন ট্রেন্ট বোল্ট। বেঙ্গালুরুও থামে ১৬৫ রানেই। বুমরা শেষ পর্যন্ত ৩ উইকেট নিয়েছেন ৩৬ রান দিয়ে। আর ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন বোল্ট।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন