default-image

অক্ষর প্যাটেলের মৌসুমটা শুরু হয়েছিল স্বপ্নের মতো। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজের সেরা খেলোয়াড় হন এই বাঁহাতি স্পিন বোলিং অলরাউন্ডার। কিন্তু দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলতে মুম্বাইয়ে কোয়ারেন্টিন করতে এসে করোনাভাইরাস ধরা পড়ে অক্ষরের শরীরে। মুম্বাইয়ের হোটেলে এখন অক্ষর আছে আইসোলেশনে। ফ্র্যাঞ্চাইজিটির মেডিকেল দল অক্ষরের দেখাশোনা করছে।

আইপিএল খেলতে এসে করোনা ধরা পড়া ক্রিকেটারদের মধ্যে অক্ষর দ্বিতীয়। এর আগে কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার নীতীশ রানাও করোনা পজিটিভ হন। দুই সপ্তাহ আগে মুম্বাই ও চেন্নাইয়ে করোনা পজিটিভ হন তিনি। পরে দুই সপ্তাহ আইসোলেশনের পর দলের সঙ্গে অনুশীলনে যোগও দিয়েছেন এই ব্যাটিং অলরাউন্ডার।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যমে নীতীশ রানা এ ব্যাপারে বলেছেন, ‘মুম্বাইয়ে আসতে হলে করোনা পরীক্ষা করানো লাগে। তাই মুম্বাইয়ের বিমান ধরার আগে আমি পরীক্ষা করাই এবং আমার ফল নেগেটিভ এসেছিল। এরপর আমি মুম্বাইয়ের বিমান ধরি। হোটেলে যাই। এরপর দুই দিন পর আবার পরীক্ষা হয়। তখন পজিটিভ আসে। আমার কোনো লক্ষণ ছিল না। এরপর আবার পরীক্ষা করাই। তখন পজিটিভ আসে। এরপর আমি ডাক্তাররা যা বলেছেন, তাই করেছি। সবকিছুই যেভাবে বলেছিল সেভাবে করেছিলাম। পজিটিভ আসবে এটা প্রত্যাশা করিনি। এরপর ১১ দিন পর আবার পরীক্ষা করে নেগেটিভ ফল পাই। আজ আবার পরীক্ষা করেছিলাম, সেখানেও নেগেটিভ আসে।’

এদিকে এবারের আইপিএলের জন্য নির্ধারিত ভেন্যু মুম্বাইয়ে করোনা দ্রুত বৃদ্ধি পাওয়ায় নতুন দুশ্চিন্তা যোগ হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। ওয়াংখেড়ে স্টেডিয়ামের ১০ জন মাঠকর্মীর করোনা ধরা পড়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী যাদব ঠাকরে এর মধ্যেই ইঙ্গিত দিয়েছেন লকডাউনের।

default-image

ভারতীয় সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘আজ আমি সম্পূর্ণ লকডাউনের ইঙ্গিত দিচ্ছি। কিন্তু এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিচ্ছি না। আগামী কয়েক দিনে যদি পরিস্থিতির উন্নতি না হয় আর আমরা যদি কোনো সমাধান বের না করতে পারি, তাহলে আমাদের লকডাউনের ঘোষণা দিতে হবে। যেমনটা পুরো বিশ্বেই হচ্ছে।’

মুম্বাইয়ে লকডাউনের কারণে খেলা আয়োজন সম্ভব না হলে হায়দরাবাদকে বিকল্প ভেন্যু হিসেবে ধরে রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড। যদিও এখন পর্যন্ত হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে এ ব্যাপারে কিছুই নাকি জানানো হয়নি। বিসিসিআইর বিশ্বাস, পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী মুম্বাইয়ের মাঠে আইপিএলের ম্যাচ হবে। এবারের আইপিএলের জন্য বাকি ভেন্যু হিসেবে থাকছে আহমেদাবাদ, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরু ও চেন্নাই।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন