default-image

করোনায় আক্রান্ত হয়ে লাইফ সাপোর্টে আছেন প্রবীণ ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সাধারণ সম্পাদক রাইসউদ্দিন আহমেদ। অসুস্থ হওয়ার পর কয়েক দিন আগে তাঁকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

৭ জানুয়ারি বাংলাদেশ জাতীয় দলের যে ৪৪ বছর পূর্তি হলো, তার ইতিহাসে মোটা হরফেই লেখা আছে রাইসউদ্দিন আহমেদের নাম। তাঁর চেষ্টাতেই ১৯৭৭ সালে লন্ডনের মেরিলিবোন ক্রিকেট ক্লাব বাংলাদেশে খেলতে আসে। রাজশাহী ও চট্টগ্রামে আঞ্চলিক দুটি দলের বিপক্ষে দুটি দুই দিনের ম্যাচ খেলার পর মেরিলিবোন ঢাকা স্টেডিয়ামে (বর্তমানে বঙ্গবন্ধু স্টেডিয়ামে) ৭ জানুয়ারি থেকে একটি তিন দিনের ম্যাচ খেলে, যার প্রতিপক্ষ ছিল ‘বাংলাদেশ’। সে দলটির নেতৃত্বে ছিলেন প্রয়াত ক্রিকেটার শামীম কবির।

বিজ্ঞাপন

রাইসউদ্দিন আহমেদের ছেলে আশফাক আহমেদ আজ সকালে প্রথম আলোকে জানিয়েছেন, বর্তমানে লাইফ সাপোর্টে থাকলেও চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর ফুসফুসের ওপর চাপ কমাতে এটা করা হয়েছে। অবস্থার একটু উন্নতি হলেই ওনাকে আবার স্বাভাবিক অবস্থায় নিয়ে আসা হবে।

করোনা পজিটিভ হলে গত ২৫ ডিসেম্বর রাইসউদ্দিন আহমেদকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা পরীক্ষায় নেগেটিভও হয়েছেন তিনি। রাইসউদ্দিন আহমেদ ২০১৭ সালে রূপচাঁদা-প্রথম আলো আজীবন সম্মাননা পেয়েছিলেন।

মন্তব্য করুন