default-image

বিশাল রান তাড়া করতে নেমে যেমন শুরু দরকার, তেমন শুরু এনে দিয়েছিলেন লোকেশ রাহুল ও কুইন্টন ডি কক। তাঁদের ৬২ বলের উদ্বোধনী জুটিতে আসে ৯৯ রান। অধিনায়ক রাহুল ২৬ বলে ৪০ রানে ফেরেন। দক্ষিণ আফ্রিকান তারকা ডি কক ৬১ রান করেছেন ৪৫, মেরেছেন ৯টি চার।

বিনা উইকেটে ৯৯ থেকে ১৫তম ওভারে ডি ককের বিদায়ে ৩ উইকেটে ১৩৯ হয়ে যায় লক্ষ্ণৌ। দীপক হুদাকে নিয়ে চতুর্থ উইকেটে ১৬ বলে ৩২ রান করা লুইস বাদোনিকে নিয়ে পঞ্চম উইকেটে ৪০ রান তুলেছেন মাত্র ১৩ বলেই। ম্যাচসেরার পুরস্কার জেতা লুইস ২৩ বলে করেছেন ৫৫ রান। তাঁর ইনিংসটি সাজানো ৬ চার ও ৩ ছক্কায়। ৯ বলে ১৯ করেছেন বাদোনি।

default-image

এর আগে চেন্নাইয়ের ২১০ রানের ইনিংসে পুরোনো রূপে ফিরেছিলেন রবিন উথাপ্পা! ৩৬ বছর বয়সেও অভিজাত ঢঙের আগ্রাসী ব্যাটিংয়ে মন রাঙালেন চেন্নাই সুপার কিংসের জার্সিতে। ৮ চার ১ ছক্কায় উথাপ্পার ২৭ বলে ৫০ রানের পাশাপাশি লক্ষ্ণৌর বোলারদের ওপর ঝড় বইয়েছিলেন মঈন আলী আর শিবম দুবেও। তৃতীয় উইকেটে উথাপ্পার সঙ্গে ৩০ বলে ৫৬ রানের জুটিতে সঙ্গী আলী ২২ বলে করেছেন ৩৫। দুবে ৪৯ রান করেছেন ৩০ বলে। সঙ্গে রাইডু (২০ বলে ২৭), জাদেজা (৯ বলে ১৭) ও ধোনির (৬ বলে ১৬) ক্যামিওতে ৭ উইকেটে ২১০ রানের ‘পাহাড়’ গড়েছিল চেন্নাই।

কিন্তু দিন শেষে সেই পাহাড়কে কী অবলীলায় না জয় করে ফেললেন লু্ইস-বাদোনিরা।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন