বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রেকর্ড আছে, এমন যেকোনো পর্যায়ের ক্রিকেটে ৫০ ওভারের ম্যাচে এর আগে শারমিন আক্তারের সর্বোচ্চ ইনিংস ছিল অপরাজিত ৮৩ রানের। শুধু ৫০ ওভারের নয়, যেকোনো সংস্করণেই এটিই সর্বোচ্চ স্কোর ছিল তাঁর।

তবে যুক্তরাষ্ট্রের মেয়েদের ওয়ানডে স্ট্যাটাস নেই বলে এ ম্যাচটি পাচ্ছে না ওয়ানডের স্বীকৃতি। কদিন আগে ৫০ ওভারের ম্যাচকে লিস্ট ‘এ’ হিসেবে গণনা করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি, ফলে এটিও পড়ছে সে পর্যায়েই।

default-image

এমনিতে মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসটি যৌথভাবে সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে সালমা করেছিলেন অপরাজিত ৭৫ রান, রুমানা অবশ্য ৭৫ রান করে আউট হয়েছিলেন।

টারা নরিসের বলে চার মেরে আজ ৯৯ রানে পৌঁছান শারমিন। এরপর একটা ট্রিপলে পৌঁছে যান তিন অঙ্কে। সেঞ্চুরিতে যেতে ১১৮ বল খেলেছেন তিনি, এর আগে ফিফটি করেছিলেন ৫৫ বল খেলে। শেষ পর্যন্ত ইনিংসে শারমিন মেরেছেন ১১টি চার।

আজ টসে হেরে হারারেতে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। মুর্শিদার সঙ্গে শারমিনের ওপেনিং জুটিতেই ওঠে ৯৬ রান। মাহিকা কান্দানালার বলে মুর্শিদা আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে নিগারের সঙ্গে শারমিনের জুটিতে ওঠে আরও ৪৮ রান।

নিগার ফেরেন রানআউট হয়ে। এরপর ফারজানার সঙ্গে ১৩৭ রানের জুটি গড়েন শারমিন। গীতিকা কোদালির বলে ক্যাচ দিয়ে ফেরেন ফারজানা। রুমানা আহমেদ ও রিতু মনি দ্রুত আউট হলেও শেষ দিকে ক্যামিও খেলেন লতা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করেছিল নিগারের দল। আজ যুক্তরাষ্ট্রকে হারাতে পারলে সুপার সিক্স অনেকটাই নিশ্চিত হবে বাংলাদেশের।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন