শাহরুখ খান ‘বলিউডের বাদশা’ কিংবা ‘কিং খান’ও বলেন অনেকে। দর্শকপ্রিয়তা ও আয় বিচারে তিনি বিশ্বের অন্যতম সফল সিনেমা তারকা। টম ক্রুজ তো যেকোনো বিচারেই বিশ্বের সবচেয়ে বড় সিনেমা তারকাদের কাতারে পড়েন। বলতেন পারেন, ধান ভানতে কেন শিবের গীত? মানে, খেলার মধ্যে সিনেমার এ দুই তারকার প্রসঙ্গ টানা কেন? সেটি আসলে এউইন মরগানের জন্য।

default-image

আজ ২ নভেম্বর শাহরুখের জন্মদিন। বলিউড অভিনেতা আবার আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক। স্বাভাবিকভাবেই ফ্র্যাঞ্চাইজি মালিকের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন কলকাতার ক্রিকেটাররা। আজ চারপাশ থেকে যখন শাহরুখ শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন, তখন তাঁর ক্রিকেটারেরা চুপ থাকবেন কেন! দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, এউইন মরগান, প্যাট কামিন্সরা শুভেচ্ছা জানিয়েছেন শাহরুখের ৫৫তম জন্মদিনে।

default-image
বিজ্ঞাপন

কলকাতা নাইট রাইডার্সের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান ক্রিকেটাররা। কলকাতা অধিনায়ক মরগান বলেন, ‘সবাই তাঁকে বলে ভারতের টম ক্রুজ। তিনি আসলে টম ক্রুজের চেয়েও বেশি রোমাঞ্চকর।’ উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক শুভেচ্ছা জানান এভাবে, ‘মনে পড়ে একবার বালিতে গিয়েছিলাম, সেখানে অটোচালক দুটি ব্যাপারে বলেছিল——আপনি ভারত থেকে এসেছেন, শাহরুখ খান, প্রীতি জিনতা, “বীর জারা”। তিনি এতটাই বিখ্যাত।’

কলকাতার অরেক তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল স্মৃতিচারণা করেন শাহরুখের সঙ্গে প্রথম সাক্ষাৎ নিয়ে, ‘এটা ছিল বিশেষ মুহূর্ত। তিনি ভীষণ বিনয়ী ছিলেন। আমার পাশেই দাঁড়িয়ে ছিলেন এবং জড়িয়ে ধরেছিলেন। আমি একটু কঠিন চরিত্রের মানুষ, কিন্তু লজ্জা পেয়েছিলাম।’ শাহরুখের একটি নাচের মুদ্রা দেখিয়ে রাসেল যোগ করেন, ‘নিজের মতো থাকুন, অসাধারণ মানুষ হয়ে থাকুন।’ অস্ট্রেলিয়ার পেসার কামিন্স বলেন, ‘আপনাকে এখনো দেখে ২১ বছর বয়সীদের মতো লাগে। আগামী জন্মদিনগুলোও উপভোগ করুন।’

আইপিএলে কলকাতার প্রায় সব ম্যাচেই গ্যালারিতে দেখা যায় শাহরুখকে। করোনাভাইরাস মহামারির জন্য এবার টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে। সেখানেও নিয়মিত গ্যালারিতে দেখা যাচ্ছে শাহরুখকে। গ্রুপ পর্বের ১৪ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে রয়েছে কলকাতা। শেষ দুটি ম্যাচের ফলের ওপর নির্ভর করছে তাদের প্লে–অফ খেলার সম্ভাবনা।

মন্তব্য পড়ুন 0