এবার কলকাতায় আসবে শিরোপা?
এবার কলকাতায় আসবে শিরোপা?ছবি : টুইটার

১৩ মৌসুম হয়ে গিয়েছে আইপিএলের। ভারতের জাতীয় দলের আর দশটা খেলোয়াড়ের মতো হরভজন সিংও এই ১৩ মৌসুমে খেলেছেন আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে। একসময় তো মুম্বাই ইন্ডিয়ানসের ঘরের ছেলেই হয়ে গিয়েছিলেন। পরে খেলেছিলেন চেন্নাই সুপার কিংসের হয়েও, মহেন্দ্র সিং ধোনির অধীনে।

মুম্বাই ইন্ডিয়ানস কিংবা চেন্নাই সুপার কিংস—কোনো দলের সঙ্গেই বলিউড তারকাদের তেমন সংশ্লিষ্টতা নেই। ১৩ বছর পর এই প্রথম হরভজন এমন কোনো একটা ফ্র্যাঞ্চাইজিতে নাম লিখিয়েছেন, যার মালিকপক্ষে আছেন বলিউডের একজন, তর্কযোগ্যভাবে বলিউডের অন্যতম বড় তারকা বলা যায় যাঁকে। শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স এবার এই অভিজ্ঞ স্পিনারকে দলে নিয়েছে দুই কোটি রুপির বিনিময়ে। তবে শাহরুখের দলে যাওয়ার আগেই সিনেমা নিয়ে হরভজনের যে বেশ ভালোই আগ্রহ ছিল, সেটা বোঝা গিয়েছে সম্প্রতি।

বিজ্ঞাপন
default-image

সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অভিনীত ছবির টিজার শেয়ার করেছেন অভিজ্ঞ এই স্পিনার। ছবির নাম ‘ফ্রেন্ডশিপ’। টিজারেই স্পষ্ট, ভারতের আর দশটা মসলাদার ছবির মতোই হতে যাচ্ছে ‘ফ্রেন্ডশিপ’। নাচ, গান, অভিনয়, অ্যাকশন, নিজের আসল কাজ ক্রিকেট খেলা—ছবির মূল চরিত্র হিসেবে সবকিছুই করেছেন এই স্পিনার। সিনেমাটা মূলত দক্ষিণী হলেও তামিল, তেলেগু, হিন্দি—সব ভাষার টিজারই শেয়ার করেছেন হরভজন। ফলে মনে হতেই পারে, নিজের মধ্যে নায়কোচিত এই ঝলক ছিল দেখেই হয়তো শেষমেশ বলিউড তারকার এক দলে নাম লিখিয়েছেন হরভজন!

তবে সিনেমার সঙ্গে হরভজনের সম্পর্ক আজকের নয়। প্রায় দেড় দশক আগে সালমান খান, অক্ষয় কুমার, প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ‘মুঝসে শাদি কারোগি’ সিনেমায় একটা অতিথি চরিত্রে দেখা গিয়েছিল এই স্পিনারকে। অবশ্য ক্লাইম্যাক্সের ওই দৃশ্যে হরভজনের সঙ্গে তৎকালীন ভারত দলের জহির খান, আশিস নেহরা, পার্থিব প্যাটেল, ইরফান পাঠান ও কিংবদন্তি কপিল দেব—অনেককেই দেখা গিয়েছিল।

দেখা যাক, নতুন এই পরিচয়ে কতটুকু সফল হতে পারেন ‘ভাজ্জি’।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন