ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ককে ফেরালেন সাইফউদ্দিন।
ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ককে ফেরালেন সাইফউদ্দিন।ছবি: শামসুল হক

কাইল মায়ার্স কেন রিভিউ নিতে গেলেন সেটাই বড় প্রশ্ন। এর চেয়ে নিশ্চিত এলবিডব্লিউ আর কোনটা হতে পারে!

মেহেদী হাসান মিরাজের অফ স্পিন ব্যাক ফুটে খেলতে গিয়ে পরাস্ত মায়ার্স। স্টাম্প ঢেকে রাখা তাঁর পেছনের পায়ে আঘাত হেনেছে বল।

মাঠের আম্পায়ার আউট দিলেও আস্থা পাননি মায়ার্স। কিন্তু রিভিউ নিয়ে নিজে তো বাঁচতে পারলেনই না, উল্টো ওয়েস্ট ইন্ডিজের একটি রিভিউ নষ্ট হলো।

default-image

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে তখন ১৩তম ওভার। প্রথম বলেই মায়ার্সকে (১১) তুলে নেন মিরাজ। জয়ের জন্য ২৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে আগের দুই ম্যাচের মতোই ধুঁকছে সফরকারী দল।

সেভাবে রান তুলতে পারছে তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ৮৯। চতুর্থ উইকেটে জেসন মোহাম্মদ ও বোনারের ৩২ রানের জুটি ভাঙেন মোহাম্মদ সাইফউদ্দিন। উইকেটের পেছনে মুশফিককে ক্যাচ দেন জেসন (১৭)।

এর আগে মোস্তাফিজুর রহমানের বলে ফিরে যান কিয়ন ওটলি ও সুনীল অ্যামব্রিস। দলীয় ৭ রানের মাথায় উইকেটের পেছনে মুশফিকুর রহিমকে ক্যাচ দেন ওটলি।

বিজ্ঞাপন

আরেক ওপেনার সুনীল অ্যামব্রিসকে তো এই সিরিজে ‘বানি’ই বানিয়ে ফেলেছেন মোস্তাফিজ। আগের দুই ম্যাচের মতো আজও এই ডানহাতি ব্যাটসম্যানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন বাঁহাতি পেসার। মোস্তাফিজের বল খেলতেই পারছিলেন না তিনি।

তিন পেসারের পাশাপাশি বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল এখন পর্যন্ত দুই স্পিনার ব্যবহার করেছেন। মিরাজ ও সাকিব আল হাসান।

বিকেল গড়িয়ে যাওয়ার সঙ্গে শিশির পড়বে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। পিচ প্রতিবেদনে সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আনজুম চোপড়া জানিয়েছেন, এ সময় বল ধরতে সমস্যা হতে পারে স্পিনারদের।

সে যাই হোক, প্রাথমিক কাজটা সেরে সিরিজ ৩-০ ব্যবধানে জয়ের পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ দল।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন