ক্যাচ মিসের মাশুল দিচ্ছে বাংলাদেশ

বিজ্ঞাপন
default-image

ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম বলেই আঘাত হানলেন রুবেল হোসেন। তাঁর বলটি জেসন ম্যাককুলামের ব্যাট ছুঁয়ে সোজা চলে গেল স্লিপে দাঁড়িয়ে থাকা লিটন দাসের তালুতে। আয়ারল্যান্ডের প্রথম উইকেট পড়ল দলীয় ২৩ রানের মাথায়। তবে টসে জিতে ব্যাটিংয়ে নামা আইরিশরা কিন্তু শুরু থেকেই আত্মবিশ্বাসী বাংলাদেশি বোলারদের বিপক্ষে। এই প্রতিবেদন লেখার সময় আয়ারল্যান্ডের সংগ্রহ ৩১ ওভার শেষে ২ উইকেটে ১৪৮।

আইরিশ ওপেনার পল স্টার্লিংয়ের দুটি ক্যাচ ফেলার মাশুল দিচ্ছে বাংলাদেশ। মোসাদ্দেকের করা ২১তম ওভারের শেষ বলে তাঁর ক্যাচ ধরতে পারেননি সাব্বির রহমান। সাকিবের করা পরের ওভারে প্রথম বলে আবারও স্টার্লিংয়ের ক্যাচ মিস করেন সাইফউদ্দীন। দুই বলে দুটি ‘জীবন’ পাওয়া স্টার্লিং এখন বাংলাদেশের মাথাব্যথার কারণ। অপরাজিত ৭৭ রান নিয়ে সেঞ্চুরির সুবাস পাচ্ছেন এ ব্যাটসম্যান। অন্য প্রান্তে ৪৮ রানে অপরাজিত আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

বাংলাদেশের পক্ষে দ্বিতীয় উইকেটটি তুলে নিয়েছেন আবু জায়েদ। তিনি ফিরিয়েছেন অ্যান্ডি বালবার্নিকে। ভালো খেলছিলেন এ ব্যাটসম্যান। ৪ বাউন্ডারিতে ২০ বলে ২০ রান করে ফিরেছেন তিনি। আবু জায়েদের লেগ স্টাম্পের ওপর পড়া একটি বল পুল করতে গিয়ে মিসটাইম করে বসেন বালবার্নি। ব্যাটের নিচে স্পর্শ করে বল চলে যায় উইকেটের পেছনে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে। ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত খেলা বালবার্নিকে ফিরিয়ে এই মুহূর্তে বেশ খানিকটা স্বস্তি বাংলাদেশ-শিবিরে। আবু জায়েদ ও রুবেল হোসেনের পর বোলিং আক্রমণে আনা হয়েছে মোসাদ্দেক হোসেনকে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন